সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পটুয়াখালী পৌর এলাকায় ১১ ঘন্টার বিদুৎ বিভ্রাট।

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ৪:৫২ পিএম

গতকাল শুক্রবার ১৪ অক্টোবর বিকেল ৩টা ২২ মিনিট থেকে রাত ২ টা ২০ মিনিট পর্যন্ত সম্পূর্ন পটুয়াখালী পৌর এলাকা বিদুৎ বিচ্ছিন্ন অবস্থায় ছিল।এদিকে প্রচন্ড গরমের মধ্যে ১১ ঘন্টা বিদুৎ বিচ্ছিন্ন অবস্থায় থাকায় জনসাধারনকে চরম ভোগান্তী পোহাতে হয়।

পটুয়াখালীর কলাপাড়ায় ১৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদুৎ কেন্দ্র থেকে বর্তমানে প্রতিদিন কমপক্ষে ১ হাজার মেগাওয়াট বিদুৎ জাতীয় গ্রীডে সঞ্চালন লাইনের মাধ্যমে সরবরাহ করা হয়ে থাকে বলে কর্তৃপক্ষের সূত্রে জানা গেছে। ওজোপাডিকো পটুয়াখালীর সূত্রে জানা গেছে,পটুয়াখালী পৌর এলাকায় বিদুৎ এর চাহিদা মাত্র ১২ মেগাওয়াট। পটুয়াখালী গ্রীড লাইনে বিদুৎ সরবরাহ চালু থাকলেও অপরেটিংও মেশিনারী সিস্টেমর ত্রুটির কারনে তা সরবরাহে বিঘœ ঘটায় জনসাধারনকে এ ভোগান্তী পোহাতে হয় বলে একটি দায়িত্বশীল সূত্রে জানা গেছে।
এ দিকে জাতীয় গ্রীডের পটুযাখালী কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত সহকারী প্রকৌশলী আতাউল করিম জানান,পটুয়াখালীতে বিদুৎ বিতরন কাজে নিয়োজিত ওজাপাডিকো কর্তৃপক্ষের দায়িত্বাধীন পটুয়াখালী ৩৩ কেভি ফিডার লাইন ওয়ান ওফিডার লাইন টুএর মাধ্যমে বিদুৎ সরবরাহ করা হয়ে থাকে।ফিডার লাইন টু ৬ মাস আগে বিকল হলেও এটি ওজাপাডিকো কর্তৃপক্ষ মেরামত করেননি।গতকাল বিকেলে চলমান ফিডার লাইন ওয়ান নষ্ঠ হয়ে যায়। পরবর্তিতে তারা পূর্বের বিকল হওয়া ফিডার লাইন টু মেরামত করে বিদুৎ সরবরাহ চালু করে ,যার কারনে এ দেরী হয়এবং গ্রাহককে ভোগান্তী পোহাতে হয়।
এদিকে পটুয়াখালীতে বিদুৎ সরবরাহ- বিতরনের দায়িত্বে নিয়োজিত নির্বাহী প্রকৌশলী ওজোপাডিকো,পটুয়াখালী মো: মাইনউদ্দিন জানান,শুক্রবার বিকাল ৩টা ২২ মিনিটে ১৩২/৩৩কেভি উপকেন্দ্রে পটুয়াখালী,ওজোপাডিকো ৩৩কেভি শহর ফিডারের সিটি (কারেন্ট ট্রান্সফরমার) বিকল হওয়ায় পটুয়াখালী পৌরসভার আওতাধীন ওজোপাডিকো এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। পরবর্তীতে প্রতিস্থাপন কাজ করে সন্ধা ৫:৫৫ঘটিকায় চালু করা হলেও ৫ মিনিটের মধ্যে কিন্তু মিটারিং ও প্রটেকশন সিস্টেম কাজ না করায় পুনরায় বন্ধ করা হয়।পিজিসিবি,পটুয়াখালীর তত্ববধায়ক প্রকৌশলী সহ দপ্তরের প্রকৗশলী গণের সহযোগিতায় পুনরায় মেরামত কাজ সম্পন্ন করে কয়েকবার চালু ( রাত ১১:২৫ ঘটিকা)ও বন্ধ(রাত ১২:৩৫ ঘটিকা) করা হয়। কিন্তু সমাধান না হওয়ায় রাত্র১২ঃ৩৫ঘটিকায় কাজ শুরু করে নতুন আরও ১টি সিটি প্রতিস্থাপন করে রাত ২টা ২০মিনিটে বিদ্যুৎ সরবরাহ সচল করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন