রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গ্রিড বিপর্যয়ের সাথে জড়িতদের চাকরিচ্যুত করা হবে

কেরানীগঞ্জে বিদ্যুৎ প্রতিমন্ত্রী

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, বিদ্যুতের জাতীয় গ্রীড বিপর্যয় ঘটেছে ম্যান ম্যানেজমেন্টের কারণে। এই ঘটনার সাথে কয়েকজনের সংশ্লিষ্টতার নাম পাওয়া গেছে। আগামী কয়েক দিনের মধ্যে তাদের চাকুরিচ্যুতসহ বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।
তিনি গতকাল শনিবার সকালে কেরানীগঞ্জের চুনকুটিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে বৃক্ষ রোপনের মাধ্যমে এই প্রথম যুগব্যাপী মুজিবের সবুজ বাংলাদেশ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আন্তর্জাতিক বাজারে বর্তমানে জ্বালানি তেলের দাম বেশি থাকায় এই মুহূর্তে বিদেশ থেকে জ্বালানি ক্রয় করলে আমাদের অর্থনীতির উপর চাপ পড়বে। ব্রুনাইয়ের সুলতান আমাদের দেশে এসেছেন। তার সাথে আমাদের দ্বিপাক্ষিক চুক্তি হওয়ার কথা রয়েছে। আমরা আশা করছি, সেখান থেকে আমরা কিছু জ্বালানি পাব। এই মুহূর্তে দেশের পুর্বাঞ্চালের কিছু কিছু জায়গায় লোড শেডিং চলছে। সেটাকে সহনীয় পর্যায়ে আনার জন্য আমরা চেষ্টা করছি। বিশে^ একমাত্র তেল উৎপাদনকারী সংস্থা ওপেক এখন কম তেল উৎপাদন করছে। তারা যদি এই মুহূর্তে তেল উৎপাদন বন্ধ করে দেয় তাহলে আমরা আরো বিপদে পড়ব।
বাঁধন সোসাইটি অফ বাংলাদেশ এর চেয়ারম্যান ও বিএসবি সীমা হামিদ স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সীমা হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান ও বাধন সোসাইটি অফ বাংলাদেশ এবং বিএসবি সীমা হামিদ স্কুলের প্রিন্সিপাল রাজা মারুফ নেওয়াজ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন