শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মহিলা ও তৃতীয় লিঙ্গের মানুষদের অপমান বিজেপি নেতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ৫:০৯ পিএম

তৃণমূল নেতাকে পালটা জবাব দিতে গিয়ে ফের বেফাঁস মন্তব্য দিলীপ ঘোষের। মহিলা এবং তৃতীয় লিঙ্গের মানুষদের অপমান করলেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতির। তার মন্তব্যের তীব্র সমালোচনায় সরব প্রায় সকলেই।

ঘটনার সূত্রপাত শুক্রবার। ওইদিন সকালে বেলদায় প্রাতঃভ্রমণে বেরিয়ে বিক্ষোভের মুখে পড়েন দিলীপ ঘোষ। অনেকে ১০০ দিনের টাকা পাচ্ছেন না বলে অভিযোগও জানান। পালটা ‘বুকে পা তুলে দেয়া’র হুঁশিয়ারি দেন দিলীপ। বিজেপি নেতার এই মন্তব্য নিয়ে শোরগোল শুরু হয়ে যায়। কীভাবে একথা বলতে পারেন তিনি, তা নিয়ে জোর আলোচনা চলতে শুরু করে।

এ মন্তব্যের পরিপ্রেক্ষিতে দিলীপ ঘোষকে পালটা জবাব দেন দক্ষিণ ২৪ পরগনার বজবজ দু’নম্বর ব্লক তৃণমূল সহ সভাপতি বুচান বন্দ্যোপাধ্যায়। তার হুঁশিয়ারি, ‘আমি বুচান বন্দ্যোপাধ্যায় চ্যালেঞ্জ করছি যদি এক বাপের বেটা হও সাতগাছিয়া বিধানসভায় কোনও তৃণমূল কর্মীর বুকে পা তোলো, তোমাকে জ্যান্ত ছাড়বে না। ব্যালট বক্সে চু কিতকিত করে খেলব তো? আমাদের মেয়েরা খেলবে। পুরুষদের খেলতে হবে না। ওরাই খেলে জিতবে।’

রবিবার নিউটাউনের ইকো পার্কে হাঁটতে বেরিয়ে একাধিক ইস্যুতে মুখ খোলেন দিলীপ ঘোষ। তৃণমূল নেতা বুচানের মন্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, ‘মহিলাদের সঙ্গেই থাকুন। কাপুরুষরা, হিজরারা মহিলাদের সঙ্গে নিজেদের সুরক্ষিত মনে করে। দিলীপ ঘোষের সামনে এসো না, বুকের উপর পা দিয়ে চলে যাবে।’

এদিন আরও একাধিক ইস্যুতেই মুখ খোলেন দিলীপ ঘোষ। অনুব্রতকন্যা সুকন্যা মণ্ডলকে ইডি তলব নিয়েও মন্তব্য করেন তিনি। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতির কথায়, ‘দিল্লিতে অনেককে তলব করবে। শেষে বাবার কাছে যেতে হবে। একদিন দেখা যাবে সর্বোচ্চ স্তরের মানুষরাও দুর্নীতিতে যুক্ত। যারা সরকারে আছেন তার থেকে সবাই সুবিধা নিয়েছেন। ডালপালা ধরে সবাই আস্তে আস্তে যাচ্ছে কাণ্ডের দিকে।’ সূত্র: এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন