শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

২-৩ বছরেই ভারতের অংশ হবে আজাদ কাশ্মীর, দাবি হরিয়ানার বিজেপি নেতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ৭:০৬ পিএম

আগামী ২-৩ বছরের মধ্যেই ভারতের অংশ হবে আজাদ কাশ্মীর, এমনটাই দাবি করলেন হরিয়ানার মন্ত্রী কমল গুপ্ত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বেই ভারতের সঙ্গে জুড়ে যাবে আজাদ কাশ্মীর, কারণ ২০১৪ সালের আগে ভারত শক্তিশালী ছিল না। এখন ভারত যথেষ্ট শক্তিশালী, তাই আগামী কিছুদিনের মধ্যেই দেশের অংশ হতে চলেছে আজাদ কাশ্মীর।

হরিয়ানার রোহতকে একটি অনুষ্ঠানে গিয়ে বিজেপি নেতা বলেন, ‘রাম মন্দির তৈরির পথ খুলে দিয়েছি আমরা। ৩৭০ ধারা বিলোপ করেছে সরকার। এখন আজাদ কাশ্মীরের বাসিন্দারা প্রতিবাদ শুরু করেছেন। দেউলিয়া হয়ে যাওয়া পাকিস্তান নয়, ভারতের অংশ হয়ে বাঁচতে চান তারা।’

কমল আরও বলেন, “২০১৪ সালের আগে ভারত একেবারেই শক্তিশালী রাষ্ট্র ছিল না। কিন্তু আমরা এখন যথেষ্ট শক্তিশালী হয়ে উঠেছি। দীর্ঘদিন ধরে কাশ্মীর দখল করে রেখেছে পাকিস্তান। কিন্তু আগামী দু-তিন বছরের মধ্যে সেই অঞ্চলও ভারতের দখলে চলে আসবে। ভারতের অংশ হবে আজাদ কাশ্মীর এবং তা সম্ভব হবে শুধুমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বেই।”

উল্লেখ্য, মোদি সরকারের বিরুদ্ধে অধিকৃত কাশ্মীরের স্বায়ত্তশাসনের অধিকার বাতিলের পরে সেখানে মানবতাবিরোধী অপরাধ চালোনোরা অভিযোগ রয়েছে। সূত্র: এনডিটিভি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন