সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী বর্ণাঢ্য আয়োজন উদযাপনে রাজশাহীতে সাজসাজ রব

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী আজ মঙ্গলবার। রাজশাহী মহানগরীতে তার ৫৮তম জন্মবার্ষিকী উদ্যাপনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে ব্যাপক প্রস্তুতি ও বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
শেখ রাসেল দিবস উদ্যাপনে রাজশাহী মহানগরী সেজেছে বর্ণিল সাজে। অসংখ্য রঙিন পতাকা ও ব্যানার-ফেস্টুন ছেয়ে গেছে শহর। নগরীর প্রতিটি সড়ক বিভাজকে শোভা পাচ্ছে রঙিন পতাকা এবং সকল গুরুত্বপূর্ণ সড়ক ও মোড়ে লাগানো হয়েছে ব্যানার-ফেস্টুন। নগর ভবনে ড্রপ ডাউন ব্যানার টাঙানো সহ সাজানো হয়েছে ব্যানার-ফেস্টুনে। নগরীর সাহেব বাজার ন্যাশনাল ব্যাংকের সামনে, সাহেব বাজার জিরোপয়েন্ট ও রেলস্টেশনে বিশাল আকৃতির ওভার হেড ব্যানার টাঙানো হয়েছে। এসব ব্যানার-ফেস্টুনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে শেখ রাসেলের দুলর্ভ বিভিন্ন ছবি প্রকাশ করা হয়েছে।
কর্মসূচির মধ্যে রয়েছে-নগর ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল, বেলুন- ফেস্টুন উড়ানো, আনন্দ র‌্যালী, মোমবাতি প্রজ্জলন ও কেক কাটা, নগর ভবনের বঙ্গবন্ধু কর্ণার চত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বাদ যোহর শেখ রাসেল এর আত্মার মাগফেরাত কামনা করে রাজশাহী মহানগরীর সকল মসজিদ এবং সুবিধানজক সময়ে মন্দিরে, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ দোয়া ও মোনাজাত এবং প্রার্থণার আয়োজন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন