শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধু পরিবারের সবার স্নেহের ছিল শিশু রাসেল - মেয়র শশধর সেন

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ৬:৪৬ পিএম

শেখ রাসেলকে ফুলের কুঁড়ির সাথে তুলনা করে ময়মনসিংহের ফুলপুর পৌরসভার মেয়র মি. শশধর সেন বলেন, বঙ্গবন্ধু ও তার পরিবারের সবচেয়ে ভালোবাসা ও স্নেহের ছিল শিশু শেখ রাসেল। শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির শিশু শেখ রাসেল। তখন বাঁচার জন্য ঘাতকদের কাছে আকুতি জানিয়েছিল রাসেল। মায়ের কাছে যাবার কথা বলেছিল। তার কোন আকুতি শুনেনি ঘাতকরা।

তিনি আরও বলেন, পৃথিবীর আর একটি শিশুরও যেন এমন নির্মম মৃত্যু না হয়। নিরাপদে বেড়ে উঠুক দেশের প্রতিটি শিশু। মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকালে ফুলপুর পৌরসভা আয়োজিত শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে হলরুমে আয়োজিত দোয়া মাহফিল, আলোচনা সভা, ক, খ ও গ তিনটি গ্রুপের চিত্রাংকন প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ফুলপুর পৌরসভার মেয়র মি. শশধর সেন এসব কথা বলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, পৌর নির্বাহী কর্মকর্তা আব্দুল মোতালেব, নির্বাহী প্রকৌশলী মাহমুদুল ইসলাম, কাউন্সিলর মোশারফ হোসেন, এহসানুল হক, তাসনেোভা নাছরিন নিশু, হিসাবরক্ষণ কর্মকর্তা রায়হান কায়সার জুয়েল, প্রশাসনিক কর্মকর্তা গোলাম মোস্তফা, উপ-সহকারী প্রকৌশলী নাজমা আক্তার, এসেসর খায়রুল আলম স্বপন, ফুলপুর থানার এসআই মোস্তাক আহমেদ, এমবিশন রেসিডেন্সিল স্কুলের পরিচালক আহসান হাবিব মুকুল, এমবিশন রেসিডেন্সিল স্কুলের শিক্ষক মোঃ হাবিবুর রহমান জুয়েল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, পৌর কাউন্সিলর ও অন্যান্ন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এরআগে পৌরসভা চত্বরে মেয়র মি. শশধর সেন শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় সকল কাউন্সিলর, পৌরসভার সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন