বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কারখানার গেইট ভেঙ্গে চাপা পড়ে শিশুর মৃত্যু

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ৫:০৮ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানার লোহার গেইট ভেঙ্গে চাপা পড়ে ইকরা মনি নামে ছয় বছরের পথচারী এক শিশুর মৃত্যু হয়েছে। এসময় তার সঙ্গে থাকা আলিফ নামে এক শিশু গুরুতর আহত হয়েছে।

বুধবার দুপুর আনুমানিক ২টার দিকে আশুলিয়ার শিমুলতলা এলাকার ইনজেনিটেক্স বিডি লিমিটেড (ইফোরিয়া-২) নামের একটি পোশাক কারখানার লোহার গেইট ভেঙ্গে চাপা পড়ে ওই শিশুর মৃত্যু হয়।

মৃত ইকরা মনি কিশোরগঞ্জ জেলার রাজু মিয়ার মেয়ে বলে প্রাথমিকভাবে জানা গেছে। তার মা লিয়া বেগম পাশেই একটি চা দোকান দিয়ে জীবিকা নির্বাহ করতো।

সমবয়সী শিশু সাহারা বলেছে, সে আলিফ ও ইকরা বাসা থেকে ইকরার মায়ের চা দোকানের দিকে যাওয়ার সময় কারখানার গেটের কাছে গেলে দারোয়ান গেট ধাক্কা দেয়। তখনই গেইট আমার সামনে থাকা ইকরা ও আলিফের উপর চাপা পরে।
প্রত্যক্ষদর্শী আশরাফুল ইসলাম বলেন, ওই শিশুরা রাস্তা দিয়ে যাচ্ছিলো। এসময় কারখানার নিরাপত্তা কর্মীরা গেইট খুলছিলো। গেইট খুলতে গেলে লোহার গেইটটি পড়ে যায় এবং ওই দুই শিশু চাপা পড়ে। পরে ঘটনাস্থল থেকে শিশুদের উদ্ধার করে বেরন এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে নিলে কর্তব্যরত চিকিৎসক ইকরাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, এর আগেও কারখানার একই গেইট দুই বার পড়ে গিয়েছিল। কিন্তু তারা ঠিক ঠাক মেরামত না করার এই দূর্ঘটনা।
নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের ব্যবস্থাপক হারুন উর রশিদ বলেন, দুই শিশুকে এখানে আনা হয়েছিল। এদের মধ্যে এক শিশুকে মৃত ঘোষণা করেছেন চিকিৎসক। অপর শিশুর চিকিৎসা চলছে।

কারখানার প্রশাসনিক কর্মকর্তা প্রিন্স বলেন, শ্রমিকদের যাওয়ার জন্য গেইট খুলতে গেলে পড়ে যায়। এটা একটি দুর্ঘটনা। এ ঘটনায় আমরা দুঃখ প্রকাশ করছি। গেইটের সমস্যা সম্পর্কে আমাদের কাছে কোন নোটিশ ছিল না। নোটিশ থাকলে আমরা অবশ্যই এটা মেরামত করতাম। তবে আগেও দুই বার গেইট পরে যাওয়ার কথা অস্বীকার করেন এই কর্মকর্তা।

এ বিষয়ে আশুলিয়ার থানার উপ-পরিদর্শক (এসআই) হাচিব সিকদার বলেন, ঘটনাস্থল পরিদর্শন ও গুরুত্ব দিয়ে বিষয়টি তদন্ত করা হচ্ছে। পরিবারের অভিযোগের ভিত্তিতে পরবর্তীতে আইনগত প্রক্রিয়া নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন