বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বাউফলে বিক্রি হচ্ছে মরা গরুর মাংস!

বাউফল উপজেলা (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ৬:১৩ পিএম

পটুয়াখালীর বাউফল উপজেলায় বিক্রি হচ্ছে মরা গরুর মাংস। মঙ্গলবার রাতে উপজেলার কালিশুরী ইউনিয়নে মরা গরু স্থানীয় এক কসাইয়ের কাছে বিক্রি এসে হাতে নাতে ধরা খায় মো. জালাল গাজী নামে এক ব্যক্তি। পড়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই ব্যক্তিকে জরিমানা করে মাংস গুলো মাটিতে পুতে ফেলা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদুর রহমান।

সূত্রে জানা গেছে, উপজেলার কনকদিয়া ইউনিয়নের জয়ঘোড়া গ্রামের বাসিন্দা জালাল গাজী মঙ্গলবার সন্ধ্যার দিকে একটি গরুর চামরা খুলে অটোরিক্সা যোগে কালিশুরী বাজারে আফজাল কসাইয়ের দোকানে যায়। দোকান বন্ধ থাকায় গরু রেখে জালাল গাজী এদিক ওদিক ঘুরতে থাকে। বিষয়টি স্থানীয়দের কাছে সন্দেহ হলে জালাল গাজীকে রাত ৭টার দিকে আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ এসে জালাল গাজীকে আটক করে জিজ্ঞাসাবাদ করে।

জালাল গাজী বলেন, গরুটি অসুস্থ হয়ে পড়লে জবাই করি।

একটি সূত্রে জানায়, কসাই আফজালের বিরুদ্ধে মরা গুরু বিক্রির অভিযোগ দীর্ঘ বছরের। কিন্তু কেউ হাতে নাতে তাকে আটক করতে পারেনি। এ ঘটনার পড় কসাইয়ের দোকান বন্ধ রয়েছে।
অভিযোগ অস্বীকার করে আফজাল কসাই মুঠোফোনে বলেন, আমি জালাল গাজীকে চিনিনা। মরা গরুর বিক্রির সঙ্গে আমার কোন সংশ্লিষ্টতা নাই।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদুর রহমান বলেন, ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০০৯ এর ৫২ ধারায় অভিযুক্ত জালাল গাজীকে ১০ হাজার টাকা জরিমানা ও ভবিষ্যতে এধরনের কাজ না করার জন্য সতর্ক করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন