মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লক্ষ্মীপুরে পৃথক দুইটি মামলায় ৬ জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীপুর থেকে : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

লক্ষ্মীপুরের পৃথক দুইটি হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে ১ বছর কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। গতকাল বুধবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।
লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি জসিম উদ্দিন বলেন, কমলনগরে মুক্তিযোদ্ধা ক্লাবের টি বয় মাকছুদুর রহমানকে হত্যার ঘটনায় মোবারক হোসেন, মানিক হোসেন, মাহমুদুল হাসান হিরু, আরাফাত আরেফিন ও বাবুল হোসেনসহ ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এ মামলার আসামি মাহমুদুল হাসান হিরু পলাতক রয়েছে।
এজাহার সূত্র জানায়, হিরুর মায়ের সঙ্গে প্রায় ৯ মাস ভিকটিম মাকছুদের পরকিয়া প্রেমের সম্পর্ক ছিল। বিষয়টি জানতে পেরে হিরু অন্যান্য আসামিদের নিয়ে মাকছুদকে হত্যার পরিকল্পনা করে। ২০১৬ সালের ৩০ মে রাতে মাকছুদ বাজারের সরকারি দিঘীর দক্ষিণ পাড়ে বাথরুমে আসে। সেখানে আগ থেকে ওঁৎ পেতে থাকা হিরুসহ অন্য আসামিরা মাকছুদকে পেছন থেকে লাঠি দিয়ে তার মাথায় আঘাত করে। পরে রশি দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। মৃত্যু নিশ্চিত হওয়ার পর তার গোপন অঙ্গ কেটে স্থানীয় একটি বাথরুমের ট্যাংকির ভেতর লাশ ফেলে দেয় তারা। পরে মাকছুদকে খুঁজে না পেয়ে তার ভাই কমলনগর থানায় লিখিত অভিযোগ করেন। ৬ জুন সকালে ওই টাংকি থেকে মাকছুদের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বেলাল বাদী হয়ে অজ্ঞাত ৪-৫ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। ২০১৭ সালের ৩১ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলার প্রথম আসামি শরীফ মারা যান। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত ৫ আসামির বিরুদ্ধে এ রায় দেয়।অপরদিকে স্ত্রীকে গলাটিপে হত্যার দায়ে দেলোয়ার হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সে সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের পুকুরদিয়া গুচ্ছগ্রামের আবদুর রহিমের ছেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন