বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে গৃহবধু আনোয়ারাকে হত্যা করেছে তার প্রাক্তন স্বামী

আদালতে স্বীকারোক্তি

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ২:৩২ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে গৃহবধু আনোয়ারা বেগমকে হত্যা করেছে তার প্রাক্তন স্বামী পলাশ মিয়া (৩০)। তাকে তালাক দিয়ে স্ত্রী আনোয়ারা বেগম দ্বিতীয় বিয়ে করে। এতে ক্ষুব্দ হয়ে পলাশ তাকে হত্যা করে। এ ব্যাপারে সে স্বীকারোক্তি দিয়েছেন। বৃহস্পতিবার সকালে প্রেস ব্রিফিংয়ে মির্জাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালহ মাসুদ করিম এ তথ্য জানিয়েছেন।
গত ১২ অক্টোবর মির্জাপুর উপজেলার আজগানা ইউনিয়নের বেলতৈল গ্রামে একটি ভাড়া বাড়ি থেকে গৃহবধূর আনোয়ারা বেগমের লাশ উদ্ধার করে পুলিশ। আনোয়ারা বেগম গত ৫ মাস আগে পলাশকে তালাক দিয়ে গত ১৬ জুলাই ঘাটাইল উপজেলার মুরাইদ গ্রামের মফিজ উদ্দিনের ছেলে মোয়াজ মিয়াকে বিয়ে করেন। নতুন স্বামী ও তার ৮ বছরের ছেলে আসিককে নিয়ে আনোয়ারা বেগম বেলতৈল গ্রামের ওই বাড়িতে বাস করতেন। এদিকে ভাড়া ওই বাড়িতে মাঝে মধ্যে আনোয়ারা প্রাক্তন স্বামী পলাশ মিয়াও যাতায়াত করতেন। গত ১১ অক্টোবর রাতের খাবার খেয়ে আনোয়ারা তার শিশু পুত্র আসিককে নিয়ে ঘুমিয়ে পড়েন। পরদিন ১২ অক্টোর সকাল সাড়ে পাঁচটার দিকে ওই ঘরের ভেতর শিশু আসিকের কান্না শুনে বাড়ির মালিক সাহিদ মিয়া দরজা খুলে আনোয়ার লাশ পড়ে থাকতে দেখেন। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে।
এঘটনায় ১২ অক্টোবর আনোয়ার ভাই আবুল হোসেন বাদি হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে মির্জাপুর থানায় মামলা করেন।
পুলিশ তথ্য প্রযুক্তি ও বিভিন্ন কলা কৌশল অবলম্বন এ হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৬ অক্টোবর বেলতৈল গ্রাম থেকে আনোয়ারা প্রাক্তন স্বামী পলাশ মিয়াকে গ্রেপ্তার করে। পরে তাকে একদিনের রিমান্ড আনে পুলিশ। রিমান্ড শেষে ১৮ অক্টোবর টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. শামসুল আলমের আদালতে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তাকে তালাক দিয়ে দ্বিতীয় বিয়ে করায় স্ত্রী আনোয়ারার উপর ক্ষুব্দ হন এবং হত্যার পরিকল্পনা করে। পরিকল্পনা মাফিক গত ১৬ অক্টোবার রাতে তাকে শ্বাসরোধে হত্যা করে বলে স্বীকারোক্তিতে পলাশ জানিয়েছেন বলে ওসি শেখ আবু সালে মাসুদ করিম জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন