শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঢাকার সাথে যশোর-খুলনা রেল যোগাযোগ বন্ধ রেল স্টেশনে যাত্রীদের চাপ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ৬:৫৩ পিএম

যশোর খুলনা রুটে দ্বিতীয় দিনের মতো যান চলাচল বন্ধ। এজন্য যাত্রীদের চাপ বেড়েছে ট্রেনে। কিন্তু শনিবার (২২ অক্টোবর) ঈশ্বরদী রেলস্টেশনে ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় ঢাকার সাথে যশোর-খুলনা রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন যশোর রেল স্টেশন মাস্টার আয়নাল হাসান। তবে ঢাকার সাথে রেল যোগাযোগ বন্ধ হলেও বিকাল থেকে বেনাপোল-খুলনা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে বলে জানান।
দ্বিতীয় দিনের মতো শনিবার ভোর থেকে যশোর থেকে খুলনা সাথে যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে। ঢাকাসহ উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা সকল গণপরিবহন যশোরে যাত্রী নামিয়ে পুনরায় গন্তব্য ফিরে যাচ্ছে। খুলনার প্রতিটি প্রবেশমুখে সকল যাত্রী পরিবহনকে ঢুকতে বাধা দিচ্ছে খুলনা মটর ও শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।
এদিকে গাড়ি ভাংচুরের ভয়ে যশোর টার্মিনাল থেকে খুলনার দিকে যাচ্ছে না কোন বাস বা মিনিবাস। তবে খুলনা ব্যতিত অন্যান জেলার সাথে যশোরের যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক রয়েছে। অন্যদিকে যশোর-খুলনা মহাসড়কে কোন যাত্রী পরিবহন চলাচল না করায় যাত্রাপথে চরম দূর্ভোগের শিকার হচ্ছে সাধারণ জনগণ। ইজিবাইক, সিএনজিতে করে খুলনা যেতেও ভাড়া গুনতে হচ্ছে তিনগুণ।
শনিবার দুপুরে খুলনায় ডাক্তার দেখানোর উদ্দেশ্য রেল স্টেশনে দাড়িয়ে ছিলেন জামাল হোসেন, তিনি বলেন, সকাল থেকে ট্রেনের অপেক্ষায় দাঁড়িয়ে আছি। পরে শুনলাম রেল বন্ধ হয়ে গেছে। এখন শুনলাম বেনাপোল থেকে খুলনায় রেল চলবে। তবে যাত্রীর যে চাপ যেতে পারবো কিনা বলতে পারছি না।'
যশোর মনিহার মোড়ে আলমগীর হোসেনের বলেন, ব্যবসায়ীক কাজে খুলনায় যাবো। সকাল থেকে শহরের চারপাশে ঘুরেছি। যাবার কোন লাইন পাচ্ছি না। ইজিবাইক ভেঙে ভেঙে গেলেও খরচ চার-পাঁচশ টাকা।' গড়াই পরিবহনের চালক আসলাম বলেন, কুষ্টিয়া থেকে যাত্রী নিয়ে যশোর টার্মিনালে নামিয়ে দিয়েছি। এর ওপাশে গেলে কোথাও যদি গাড়ি ভাংচুর করে এ দায়ভার তখন কে নিবে।'

বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত জানান, যশোর বিএনপির সকল নেতাকর্মীরা খুলনায় উপস্থিত হয়ে গেছে। আমরা সফলভাবে সমাবেশ সম্পন্ন করতে পারবো বলে আশাবাদী।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন