রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বান্দরবানের মিয়ানমার সীমান্তে আবারও গোলাগুলি

১ টি গুলি বাংলাদেশে এসে পড়ে, নিরাপদ আশ্রয়ে ২০০ পরিবার

বান্দরবান থেকে ষ্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১১:৩৯ পিএম

বান্দরবানের মিয়ানমার সীমান্তে আবারও গোলাগুলি হয়েছে। জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার দৌছড়ি ইউনিয়নের বাহিরমাঠ এলাকায় ওপার থেকে ১ টি গুলি এসে পড়ে। এতে স্থানীয়দের মাঝে চরম আতংক বিরাজ করছে। সীমান্তে টানা ২ মাস গুলাগুলির পর মাঝে ২৫ দিনের মত তা বন্ধ ছিল। আজ আবার এ ঘটনা ঘটে।

জানা যায়, আজ ২২ অক্টোবর রাতে দোছড়ি ইউনিয়নের নিকটবর্তী ৪৯, ৫০ নং সীমান্ত পিলারের ঠিক ওপারে মিয়ানমার সীমান্তরক্ষী বিজিপি ও সে দেশের স্বাধীনতাকামীদের সাথে প্রচন্ড গোলাগুলি চলে। এক পর্যায়ে বাংলাদেশে একটি গুলি এসে পড়ে।

ওপারের ভূখণ্ড থেকে গোলা এসে পড়া আর গুলির আওয়াজে এপাড়ের সীমান্তের মানুষ চরম আতঙ্কিত। এর ফলে সীমান্ত হতে ২০০ পরিবার বাড়ি ঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ে গেছে। দৌছড়ি ইউনিয়নের চেয়ারম্যন মুহাম্মদ ইমরান খবরের বিষয় টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সীমান্তে বসবাসরত ২শত পরিবারকে নিরাপদে আসার জন্য নির্দেশনা দিয়েছি। তারা নিরাপদ স্থানে এসে পড়েছে। এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

এ দিকে চাকঢালা সীমান্তে বসবাসরত মোহাম্মদ আলী জানান,রাত সাড়ে ৯ টার দিকে হঠাৎ মায়ানমারের ভূখন্ডে প্রচন্ড গোলাগুলির আওয়াজ শুনতে পায়। তখন গোলাগুলির আওয়াজ শুনে ঘর থেকে বের হয় এবং মুহুর্মুহু গুলির আওয়াজ শুনতে পায়। একটি রাইফেলের গুলিও তার সামনে পড়ে বলে জানান।

সীমান্ত বসবাসরত আব্দু শুক্কুর জানান, রাতে হঠাৎ মিয়ানমারে ভূখন্ডে প্রচন্ড গোলাগুলির আওয়াজ শুনতে পায়।

এদিকে একটি বিশ্বস্ত সূত্রে জানা যায়, মিয়ানমার ভূখন্ডে গোলাগুলিতে একটি ভারী অস্ত্রের গুলি লেমুছড়ি বিজিবি ক্যাম্পের প্রায় তিনশত গজ দূরত্বে এসে পড়েছে।

এই ব্যাপারে নাইক্ষ্যংছড়ি থানার উপ পরিদর্শক মিঠুন সিংহ বলেন, সদর ইউনিয়নের ভালুকখায়া এলাকায় বিকট শব্দের গোলাগুলির আওয়াজ শুনতে পান তিনি।

অপর দিকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ও চীনের রাষ্ট্রদূতের মধ্যস্থতায় রোহিঙ্গা প্রত্যাবাসন ও সীমান্তে গুলাগুলি এবং এ দেশে ওপার থেকে আর গুলি এসে পড়বেনা এ ধরনের আশ্বাস দেয়ার ১ দিনের মাথায় মিয়ানমার তার প্রতিশ্রুতি ভঙ্গ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন