বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাভারে ইন্সুরেন্স কোম্পানি খুলে চাকুরীর নামে প্রতারণা, গ্রেফতার ১৫ জনকে

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ৪:৪৮ পিএম

ঢাকার সাভারে একটি বহুতল ভবনের ফ্লাট ভাড়া নিয়ে ইন্সুরেন্স কোম্পানি খুলে চাকুরী দেয়ার নামে প্রতারণার অভিযোগে ১৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান র‌্যাব। চাকুরী প্রত্যাশীদের কাছ থেকে চক্রটি দেড় কোটি টাকা হাতিয়ে নিয়েছে।
মঙ্গলবার দুপুরে র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার মোঃ মাজহারুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এরআগে সোমবার রাতে সাভারের শিমুলতলা এলাকার একটি বহুতল ভবনের চতুর্থ তলায় অবস্থিত ‘জেনিথ ইসলামী লাইফ ইন্সুরেন্স লিমিটেড’ এ অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হচ্ছে- মোঃ এরশাদ শেখ (৩১), মোঃ নাঈম শেখ (২৬), মোঃ শহিদুল্লাহ (২৩), মোঃ ইলিয়াস আহম্মেদ (২৫), মোঃ জামালউদ্দিন (৫২), মোঃ জিয়াউর রহমান (২৫), মোঃ মহসিন কবির (৪২), মোঃ কামরুল শেখ (১৯), মোঃ আজিজুল ইসলাম (২০), হুমায়ূন শেখ (২১), মোঃ রাহাত ওরফে অনিক (১৯), মাওলানা মাইনুদ্দিন (২৩), মোঃ বারহাম মিয়া (২০), মোঃ হিজবুল্লাহ (১৯) ও মোঃ চাঁনমিয়া (১৯)।
তাদের হেফাজত থেকে র‌্যাব একটি সিপিইউ, একটি মনিটর, দুটি প্রিন্টার, ১৫টি রেজিস্টার, ১৪টি মোবাইল, ১৪টি সীমকার্ড, ০৯টি সীল, ৩০টি ভিজিটিং কার্ড, চারটি আইডিকার্ড, দুটি ব্যানার, ২৫০টি বায়োডাটা ফরম, ২০০টি লিফলেট, একটি ক্যাশভাউচার ও ৮টি আবেদন ফরম জব্দ করেছে।
র‌্যাবের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জেনিথ ইসলামী লাইফ ইন্সুরেন্স কোম্পানি নামে একটি ভূয়া রেজিষ্ট্রেশনবিহীন প্রতিষ্ঠানে ফুল-টাইম, পার্ট-টাইম চাকুরীর বিজ্ঞাপন দেখে শত শত যুবক-যুবতী ও ছাত্র-ছাত্রীরা চাকুরীর জন্য আসে। প্রথমে চাকুরী প্রত্যাশীদের কাছ থেকে রেজিষ্ট্রেশন ফি হিসেবে প্রত্যেকের কাছ থেকে ৫২০ টাকা করেনিত। পরে চাকুরীর নিশ্চয়তা ও মোটা অংকের বেতনের প্রলোভন দেখিয়ে ১০/২০ হাজার টাকা নিয়ে ইন্সুরেন্স কোম্পানিতে পলিসি খুলতে বাধ্য করত।
ইউনিট ম্যানেজার, ব্রাঞ্চ ম্যানেজার, এ্যাসিস্ট্যান্ট ম্যানেজার প্রভৃতি পদে ১৮৫০০টাকা হতে ৫০ হাজার টাকা পর্যন্ত বেতনের প্রলোভন দেখিয়ে ইন্সুরেন্স করাতে প্রলুব্ধ করত। চাকুরী পাওয়ার পর মাসের পর মাস অফিসে আসা যাওয়া করে বেতন না পেয়ে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে অনেকে টাকা ফেরত চাইলে তাদেরকে বিভিন্ন প্রকার ভয়-ভীতি, মারধর এমনকি প্রাণনাশের হুমকি প্রদান করত।

র‌্যাব জানায়, এই প্রতারক চক্র এরআগেও প্রতারণার দায়ে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে একাধিকবার আটক হয়েছে। তাদের বিরুদ্ধে ঢাকা জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।
র‌্যাবের জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা প্রতারণার বিষয়টি স্বীকার করেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন