সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে নিখোঁজ ২১ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ঘূর্ণিঝড় সিত্রাং এর তান্ডবের কবলে মোংলা ফেয়াওয়ে বয়ার অদূরে ২২ জেলেসহ ট্রলার ডুবির ঘটনায় ২১ জন জেলে উদ্ধার করেছে কোস্ট গার্ড। গতকাল বুধবার উদ্ধারকৃত জেলেদেরকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের সদর দফতরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লে. কমান্ডার এম মামুনুর রহমান জানান, গত ১৮ সেপ্টেম্বর ট্রলার এফ বি আশরাফুল ইসলাম ভোলা জেলার মনপুরা থেকে ২২ জন জেলে ও মাঝি নিয়ে সমুদ্রে যাত্রা করে এবং ৫ অক্টোবর ইঞ্জিন বিকল হয়ে কতুবদিয়া থেকে ভাসতে ভাসতে মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়ের অদূরে চলে আসে। ট্রলারটি ২৪ অক্টোবর ঘূর্ণিঝড় সিত্রাং এর তান্ডবের কবলে পড়ে এবং উত্তাল সমুদ্র ও বৈরী আবহাওয়ায় ডুবে যায়। ট্রলারটিতেতে অবস্থানকারী ২২ জন জেলের মধ্যে ২১ জন জেলেকে বিদেশি বাণিজ্যিক জাহাজ কর্তৃক সমুদ্রে ভাসমান অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় খাদ্য সামগ্রী দেওয়া হয়।
উদ্ধারকৃতদের তথ্য মতে জানা যায় তাদের সাথে থাকা আরও ১ জন নিখোঁজ রয়েছে। পরবর্তীতে উদ্ধারকৃত ২১ জেলেকে কোস্ট গার্ড বার্থ মোংলায় নিয়ে আসা হয় এবং গতকাল বুধবার বোটের মালিক ও পরিবারের নিকট হস্তান্তর করা হয়। নিখোঁজ একজন করে উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন