রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঘন কুয়াশায় আড়াই ঘন্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর,পুনরায় ফেরি চলাচল শুরু

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে

গোয়ালন্দ( রাজবাড়ী) থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৫:৩১ পিএম

দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে আড়াইঘন্টা সাময়িক ফেরি চলাচল বন্ধ থাকার পর পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) ভোর সাড়ে ৫টার দিকে দৌলতদিয়া ঘাট থেকে একটি রো রো (বড়) ফেরি পাটুরিয়া ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসলে মাঝনদীতে কুয়াশার কবলে পরে।পরে ভোর ৬ টা থেকে এই রুটে ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট কতৃপক্ষ। সকাল সাড়ে ৮টার দিকে কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কার্যালয় সূত্র জানাযায়, আজ ভোররাতের দিকে নদীতে হঠাৎ করে কুয়াশা পড়তে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্ব বেড়ে গিয়ে ফেরির মারকার বাতি অস্পষ্ট হয়ে যায়।

এমন পরিস্থিতির মধ্যে ভোর সাড়ে ৫টার দিকে দৌলতদিয়া ঘাট থেকে যানবাহন বোঝাই করে রো রো ফেরি শাহ পরান পাটুরিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যায়।ভোর সাড়ে ৫ টার দিকে ফেরিটি মাঝনদীতে পৌঁছালে ভারী কুয়াশার কবলে পড়ে।কোন রকম ভাবে ফেরিটি পাটুরিয়া ঘাটে গিয়ে ভেরে। এ অবস্থাতে দূর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কতৃপক্ষ।

এ সময় ফেরি পারাপার হতে আসা কিছু যানবাহন সিরিয়ালে আটকা পরে। সকাল সাড়ে ৮ টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হলে যানবাহন পারাপার শুরু হয়।

যশোর থেকে আসা পণ্যবাহী ট্রাক চালক শামীম হোসেন জানান, ভোররাত থেকে ভারী কুয়াশা পরায় ভোর ৬ টা থেকে সকাল সাড়ে ৮ পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকে। এসময় যানবাহন পারাপার ব্যাহত হয়। ঘাটে যানবাহনের তেমন সারি না থাকলেও ঠান্ডার প্রকোপে দূর্ভোগে পরে চালক, সহকারী ও যাত্রীরা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মোহাম্মদ সালাহউদ্দিন বলেন, ভোর সাড়ে ৫ টার পর থেকে কুয়াশায় ফেরি চলাচল ব্যাহত হয়। ভোর ৬ টা থেকে উভয় ঘাট থেকে ফেরি ছাড়া বন্ধ করে দেওয়া হয়। প্রায় আড়াইঘন্টা পর সকাল সাড়ে ৮টার দিকে কুয়াশার ঘনত্ব কমতে থাকলে ঘাটে নোঙরে থাকা ফেরিগুলো ঘাট ছাড়তে শুরু করে। তিনি আরও বলেন, বর্তমানে ছোট-বড় মিলে ১০ টি ফেরি নিয়মিত চালু থাকায় ঘাটে গাড়ির চাপ নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন