শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

দুবাইয়ে বইমেলা ও বঙ্গসংস্কৃতি উৎসব ঘিরে উৎসাহ-উদ্দীপনায় প্রবাসীরা

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৯:৫০ পিএম

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাত-এর আয়োজনে কনস্যুলেট প্রাঙ্গণে আগামী ৪ থেকে ৬ নভেম্বর পর্যন্ত তিনদিনব্যাপী অনুষ্ঠিতব্য বাংলাদেশ বইমেলা ও বঙ্গসংস্কৃতি উৎসব ঘিরে উৎসাহ-উদ্দীপনায় প্রবাসী বাংলাদেশিরা। আমিরাতে এই প্রথম বাংলাদেশ মিশনে ব্যাপক আয়োজনের এ মেলায় প্রচুর দর্শক ও বইপ্রেমীদের সমাগম হবে বলে আশাবাদ ব্যক্ত করে।

কনস্যুলেট কর্তৃপক্ষ বলেছেন, একজন জ্ঞান পিপাসু ও জ্ঞান মনস্ক মানুষের মেধা, জ্ঞান,ও মননের জন্য চাহিদা পূরণে বইয়ের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সমাজের মধ্যে আলোকবর্তিকা তথা আলোকিত মানুষ ও সমাজ গঠনে বই হচ্ছে মানুষের পরম নির্ভরযোগ্য বন্ধু ও পথ প্রদর্শক।

তাছাড়া প্রবাসে বেড়ে ওঠা তরুণদের দেশের মমত্ববোধে বই পড়ার ওপর গুরুত্বারোপ, কৃষ্টি-কালচার সম্পর্কে আগ্রহ সৃষ্টি এবং জ্ঞানভিত্তিক আলোকিত সমাজ নির্মাণের জন্য আহ্বান জানানো। কর্তৃপক্ষ বলেন, মেলায় দেশ ও প্রবাসের খ্যাতিমান লেখকদের কবিতা, গল্প ও উপন্যাসসহ নানা রকম বই থাকবে। নতুন লেখকদের বই-এর মোড়ক উন্মোচনের পাশাপাশি তাদের লেখা প্রকৃতির অপরূপ, দেশপ্রেম, ভালোবাসা, মানবতা, সামাজিক মূল্যবোধ, বৈষম্য, অধিকার ,নৈতিকতা,আদর্শ, অবক্ষয় এবং প্রবাস জীবনের নানা রকম ঘটনা প্রবাহ নিয়ে লেখা বইগুলো থাকবে মেলায়।

এদিকে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, দুবাই ও উত্তর আমিরাত কর্তৃক অনুষ্ঠিতব্য বইমেলা ও বঙ্গসংস্কৃতি উৎসবের চমৎকার ও ব্যাপক আয়োজনের উদ্যোগকে স্বাগত জানিয়ে মেলার সফলতা ও সার্থকতা কামনা করেন বাংলাদেশি কমিউনিটির নেতৃবৃন্দ ও বইপ্রেমী প্রবাসী বাংলাদেশিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন