রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরগুনা-নিশানবাড়িয়া সড়কে অটো- ইজি-বাইক চালকদের সড়ক উন্মুক্তের দাবি

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ৫:৪১ পিএম

বরগুনা-নিশানবাড়িয়া সড়কে বাস মালিকদের ভাড়াটে লাঠিয়াল বাহিনীর দ্বারা অটো- ইজিবাইক চলাচলে বাধাসহ চালক ও যাত্রীদের হয়রানির প্রতিবাদ ও সড়ক উন্মুক্তের দাবি করেছেন অটো-ইজি বাইক-থ্রি হুইলার শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

রবিবার (৩০ অক্টোবর) বেলা ১১টায় বরগুনা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবী করেন অটো-ইজি বাইক- থ্রি হুইলার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন বারেক মোল্লা।
তিনি এক লিখিত বক্তব্যে বলেন, বরগুনা সদর উপজেলার ৮-৯ এবং ১০ নং ইউনিয়ন পরিষদের ইউনিয়ন সংযোগ সড়কে অটো- ইজি-বাইক চালিয়ে আমরা জীবিকা নির্বাহ করে আসছি। বিগত দিন থেকে বাস মালিক সমিতির পেটুয়া বাহিনী এই সড়কে বাইক চলাচলে বাধা সৃষ্টি করে আসছে। এ নিয়ে ২০১৭ সালে আরটিসির সভায় বাসমারিকদের আধিপত্যের বিরুদ্ধে সকল যানবাহন চলাচলের সুযোগ সৃষ্টি করে দেয়া হয়। একই বছর ১১ জুনের সবার ওই সিদ্ধান্ত বাতিল করে বাস মালিকদের দ্বারা প্ররোচিত হয়ে অটো-ইজি বাইক- থ্রি হুইলার চলে অযৌক্তিক ও একতরফা সিদ্ধান্ত চাপিয়ে দেয়া হয়। পরে২০১৮ সালের ১৪ আগস্ট মহামান্য হাইকোর্টে অটো-ইজি বাইক- থ্রি হুইলার শ্রমিক ইউনিয়নের পক্ষথেকে একটি রিট পিটিশন দাখিল করলে হাইকোর্টের দ্বৈত বেঞ্চ তৎকালীন আরটিসির সিদ্ধান্ত অবৈধ উল্লেখ করে তা বাতিল করে দেয়। আবারো বাস মালিকদের দ্বারা প্ররোচিত হয়ে গত ৩১ আগস্ট ২০২২ তারিখে আরটিসির সভায় অটো-ইজি বাইক- থ্রি হুইলার চলাচলে অযৌক্তিক ও একতরফা সিদ্ধান্ত চাপিয়ে দেয়া হয়। তবে সকাল ৮ টা থেকে বেলা ২ টা পর্যন্ত অটো-ইজি বাইক চলাচলের সুযোগ রাখা হয়।
গত ১৭ অক্টোবর ২০২২ তারিখে নিশানবাড়িয়া আকনের খাল এলাকায় চেকপোষ্ট বসিয়ে ইজি বাইক- থ্রি হুইলার চালক ও শ্রমিক নাসির, ফেরদৌস, মনির, শুক্কুর, দুলালকে মারধর ও গাড়ির চাকা ছিদ্র করে দেয়। এছাড়া‌ আলিশ্যার মোড় এলাকায় বেলাল, মালেক জোমাদ্দার বাড়ি সোহাগ মোল্লা, সালেহ, মাসুদ ও মামুন খানের আকনের খাল এলাকায় অটো-ইজি বাইক- থ্রি হুইলার চলাচলে বাধা চালক ও যাত্রীদের হয়রানি করছে। সংবাদ সম্মেলনে মাইঠা চৌমুহনী একতা মিশুক সমবায় সমিতি লিঃ সভাপতি মোঃ সবুজ মিয়া, অটো-ইজি বাইক- থ্রি হুইলার শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। নেতৃবৃন্দ তাদের উপর হয়রানি বন্ধের দাবি ও সড়ক উন্মুক্তকরণের দাবি জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন