শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশালের বঙ্গবন্ধু উদ্যানেই হচ্ছে বিএনপির বিভাগীয় মহাসমাবেশ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২২, ৬:৪২ পিএম

 অবশেষে বরিশালের বঙ্গবন্ধু উদ্যান-বেলপার্কেই বিএনপি’র বিভাগীয় মহাসমাবেশ হচ্ছে। আগামী শণিবারের ঐ মহাসমাবেশের স্থান নির্বাচন নিয়ে অনেক চাপান উতরের পরে সোমবার দীর্ঘ আলাপ আলোচনা শেষে একাধিক শর্তে বেলপার্কেই মহাসমাবেশের অনুমোদন মিলেছে বলে মহানগর আহবায়ক মুনিরুজ্জামান ফারুখ জানিয়েছেন। বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ বিভিন্ন কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ মহাসমাবেশে বক্তব্য রাখবেন বলে আশা করা হচ্ছে।
এদিকে বরিশালে শণিবারের বিভাগীয় মহাসমাবেশকে সামনে সড়ক পরিবহন ধর্মঘটের পরে মহানগরীতে অটোরিক্সা, ব্যটারী চালিত আটো ছাড়াও গ্যাস চালিত সব ধরনের থ্রী-হুইলার চলাচলও বন্ধের ঘোষনা এসেছে। বরিশাল মহানগরী ও নগরীর বাইরে এসব যানের ওপরই ৮০ভাগ পরিবহন নির্ভরশীল। যে কোন অজুহাতে আজকালের মধ্যেই রিক্সা ধর্মঘট সহ নৌযান ধর্মঘটের ঘোষনা আসছে বলেও একাধিক সূত্রে জানা গেছে।
মহাসড়কে সব ধরনের থ্রী-হুইলার চলাচলের প্রতিবাদে ও তা বন্ধের দাবীতে বাস ও মিনিবাস মালিকÑশ্রমিকরা আগেই আঞ্চলিক ও জাতীয় মহাড়কে সমাবেশের দিন ও আগের দিন বরিশালে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট ডেকেছে।

তবে বিএনপি’র বরিশাল মহানগর আহবায়ক মুনিরুজ্জামান ফারুখ জানিয়েছেন, সব ধরনের পরিবহন ধর্মটের বিষয়টি বিবেচনায় নিয়েই আমরা মহাসমাবেশ আহবান করেছি। সাধারন মানুষ সহ আমাদের নেতাকর্মীরা যেকোন উপায়ে মহাসমাবেশে যোগ দেবেন বলেও জানান তিনি। তার মতে, সব প্রতিবন্ধকতা ও বাধা ডিঙিয়ে বরিশালে এযাবতকালে সর্ববৃহত মহাসমাবেশে হচ্ছে আগামী শণিবার। ৩১-১০-২০২২.

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন