শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে গত তিন মাসে নারীর প্রতি সহিংসতা ঘটেছে ৩৯টি

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ৭:১৬ পিএম

গত জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত এ ৩ মাসে নারী ও শিশুদের প্রতি সহিংসতার ঘটনা ঘটেছে ৩৯টি। যার মধ্যে ২৬টি ধর্ষণের ঘটনা রয়েছে। এসব ঘটনায় মামলা হয়েছে ২৯টি আর এসব মামলায় গ্রেপ্তার করা হয়েছে ১৯জন আসামিকে।

মঙ্গলবার সকালে নোয়াখালী প্রেসক্লাবে ত্রৈমাসিক নাগরিক প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে এ তথ্য জানান নোয়াখালী নারী অধিকার জোট।

তাদের প্রতিবেদনে বলা হয়, গত তিন মাসে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের তথ্য অনুযায়ী নোয়াখালীর বিভিন্ন স্থানে নারী সহিংসতার ঘটনা ঘটেছে ৩৯টি। তার মধ্যে শিশু, কিশোরী ও নারী ধর্ষণের ঘটনা ঘটেছে ২৬টি। সেনবাগের একটি মাদ্রাসার আবাসিক হলে ১০জন শিশু বলৎকারের ঘটনা ঘটেছে। ৩জন কিশোরীকে অপহরণের পর ধর্ষণ করা হয়েছে। যৌতুকের জন্য নির্যাতন করা হয়েছে ৭ নারীকে। সব মিলিয়ে মামলা হয়েছে মোট ২৯টি। এসব ঘটনায় পুলিশ মোট ১৯জনকে গ্রেপ্তার করে।

এ সময় নারী অধিকার জোটের নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে বলেন, ঘটনা ঘটার পর মামলা আর আসামি গ্রেপ্তার করে এ থেকে পরিত্রাণ পাওয়ার সুযোগ নেই। দ্রুত বিচার সম্পন্ন করতে হবে, স্বল্প সময়ের মধ্যে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের পাশাপাশি সকল পর্যায়ে সচেতনতা বৃদ্ধি করতে হবে। প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে জোটের পক্ষ থেকে নারী প্রতি সহিংসতা রোধে ৮টি দাবী তুলে ধরা হয়।

সংগঠনের আহবায়ক লাইলা পারভিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উন্নয়ন সংস্থা এনআরডিএস এর প্রধান নির্বাহী আবদুল আউয়াল, নারী অধিকার জোটের সদস্য সচিব মনোয়ারা আক্তার মিনু, নারী নেতৃ রৌশন আক্তার লাকি, এ্যাডভোকেট ফাহমিদা জেসমিন, সাজেদা আক্তার লাভলিসহ অনেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন