বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশি টিভিতে সিরিয়াল প্রচারে আগ্রহী রাশিয়া

সচিবালয়ে তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ১:২৩ এএম

বাংলাদেশের টেলিভিশনগুলোতে রাশিয়ার সিরিয়াল দেখাতে প্রস্তাব এবং একই সঙ্গে স্পুটনিক নিউজ এজেন্সির সঙ্গেও বিএসএসের নিউজ আদান প্রদানের একটি প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা. হাছান মাহমুদ। গতকাল বুধবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে ঢাকায় নিযুক্ত রুশ রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটস্কির এই প্রস্তাব দেন। বৈঠক শেষে হাছান মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, রাশিয়ার রাষ্ট্রদূত এসেছিলেন, কয়েকটি বিষয় নিয়ে আলোচনার জন্য। প্রথমত খবর আদান-প্রদানের জন্য ২০১৭ সালে বাংলাদেশ সংবাদ সংস্থা (বিএসএস) ও রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা তাসের মধ্যে একটি সমঝোতা সই হয়েছিল। সেই সমঝোতাকে একটি চুক্তিতে রূপ দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন তিনি। এরপর সংবাদমাধ্যম স্পুটনিক নিউজের সঙ্গেও বাসসের সংবাদ আদান-প্রদানের প্রস্তাব তিনি দিয়েছেন।

তথ্যমন্ত্রী বলেন, আরেকটি বিষয় তিনি আলোচনা করেছেন, আমাদের দেশে অনেক দেশের সিরিয়াল চলে। বিভিন্ন টেলিভিশনে তা দেখানো হয়। এখন রাশিয়ার সিরিয়াল দেখানো যায় কি-না, এটাও বলেছেন তিনি। কারণ এখন ইলেক্ট্রেনিক মিডিয়ার যুগ, আকাশ সংস্কৃতির যুগ। আমি বলেছি, আপনারা সেটা প্রাইভেট টেলিভিশনগুলোর কাছে প্রস্তাব রাখতে পারেন। কারণ প্রাইভেট টেলিভিশনগুলো তো নিজেরাই সিদ্ধান্ত গ্রহণ করে। প্রস্তাব রাখলে তারা যদি আগ্রহী হয়। সেক্ষেত্রে তা হতে পারে। তবে আমরা একটির বেশি বিদেশি সিরিয়াল কাউকে দেখাতে দিই না। একই সময়ে শুধু একটিই দেখাতে পারবে।

ড. হাছান মাহমুদ বলেন, বৈঠকে সাংস্কৃতিক আদান-প্রদান নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশে আগে রাশিয়া থেকে বহু সাংস্কৃতিক দল আসতো। আগের তুলনায় এখন কম আসে। এটা নিয়েও কথা হয়েছে। রাশিয়াকে পরীক্ষিত বন্ধু উল্লেখ করে তিনি জানান, মুক্তিযুদ্ধের সময় ও যুদ্ধের পরে আমাদের দেশ গঠনে রাশিয়া যে ভূমিকা রেখেছে, সেটি আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন