শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় লোকালয়ে কুমির, আতঙ্ক জনমনে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ৭:৩৮ পিএম

খুলনার রূপসা উপজেলার চররূপসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে রূপসা নদীর চরে বড় আকৃতির একটি কুমির দেখা গেছে। গত দু দিন ধরে কুমিরটি ওইৃ এলাকায় ঘোরাফেরা করছে। মাঝেমধ্যেই চরে উঠে আসছে, আবার নদীতে চলে যাচ্ছে। কুমিরটি নিয়ে জনমনে আতঙ্ক দেখা দিয়েছে।
এলাকাবাসী জানায়, রোববার সকালে প্রথম কুমিরটিকে চরে রোদ পোহাতে দেখা যায়। এরপর বিকালে এবং আজ দুপুরে কয়েক বার দেখা গেছে। এর আগে রূপসা নদীতে কুমির দেখা যায়নি। কুমিরটি বেশ বড় আকারের। চররূপসা এলাকার একটি কম্পিউটার দোকানের মালিক মোঃ রফিকুল ইসলাম প্রথমে কুমিরটি দেখতে পান। সংবাদ পেয়ে স্থানীয় উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল উদ্দিন বাদশা ও উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাছনিম কুমিরটি দেখতে আসেন এবং বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থীসহ স্থানীয়দের সতর্ক করার জন্য বেশ কয়েকটি মসজিদের মাইকে প্রচার করা হয়। ধারণা করা হচ্ছে, খাবারের অভাবে এটি রূপসা নদীতে চলে এসেছে।
রূপসা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুবাইয়া তাছনিম বলেন, চররূপসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে রূপসা নদীর পাড়ে গিয়ে কুমিরটি দেখতে পেয়েছি। উৎসুক জনতা ও বিদ্যালয়ের শিক্ষার্থীসহ এলাকাবাসীকে সতর্ক থাকতে কয়েকটি মসজিদে মাইকিং করা হয়েছে।
চররূপসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সালমা খাতুন বলেন, রোববার সকালে বিদ্যালয় চলাকালীন নদীর চরে প্রথম কুমিরটি দেখতে পাওয়া যায়। অল্প সময় কুমিরটি চরে ছিলো। এর পর নদীতে চলে যায়। পরে আবারও দেখা গেছে। কুমির আতঙ্কে বিদ্যালয়ের গেট শিকল গেট আটকে শ্রেণিতে পাঠদান দেওয়া হচ্ছে। কোনো শিক্ষার্থীকে বাইরে যেতে দেওয়া হচ্ছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন