শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ঐতিহাসিক মুজিবনগর স্মৃতিসৌধে জাতীয় বিশ্ববিদ্যালয় ভিসির শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ৭:১৬ পিএম

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. মশিউর রহমান। আজ মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেলে মেহেরপুরে মুক্তিযুদ্ধের সময়ে মুজিবনগর সরকারের স্মৃতি বিজড়িত মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান উপাচার্য। এসময় তিনি বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতি সম্মান প্রদর্শন করে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন।

শ্রদ্ধা নিবেদনের সময় ভিসির সঙ্গে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন প্রফেসর ড. মো. নাসির উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান, আইসিটি দপ্তরের পরিচালক মো. মুমিনুল ইসলাম, কলেজ মনিটরিং অ্যান্ড ইভালুয়েশন দপ্তরের পরিচালক রফিকুল আকবর, মুজিবনগর সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর খন্দকার কামাল হাসান, ভাইস-চ্যান্সেলর দপ্তরের উপ-রেজিস্ট্রার মো. মোস্তাফিজুর রহমান, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস প্রমুখ। শ্রদ্ধা নিবেদন শেষে ভিসির প্রফেসর ড. মো. মশিউর রহমান মেহেরপুরের মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা ঘুরে দেখেন।

 

উল্লেখ্য, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের প্রারম্ভে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রবাসী সরকার কুষ্টিয়া জেলার মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলা গ্রামে ১৭ এপ্রিল শপথ গ্রহণ করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বৈদ্যনাথতলা গ্রামের নামকরণ হয় মুজিবনগর। মুজিবনগর সরকারের শপথ গ্রহণের স্থানকে স্মরণীয় করে রাখার জন্য পরবর্তী সময়ে সেখানে নির্মিত হয় স্মৃতিসৌধ। এই স্মৃতিসৌধের নামই মুজিবনগর স্মৃতিসৌধ। এর নির্মাতা স্থপতি তানভীর কবির।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন