মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গনসমাবেশ কে কেন্দ্র করে ফরিদপুরে বিত্রনপির নেতা কর্মীদের বাসা বাড়ীত তল্লাশি হামলা ও আটক- ৯

বিত্রনপির জরুরী সংবাদ সম্মেলন

ফরিদপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ৪:৪৮ পিএম

বক্তব্য রাখছেন বিত্রনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও গনসমাবেশের প্রধান সমন্বয়কারী এ জেড, জাহিদুল ইসলাম পাশে শামা ওবায়েদ।


আগামী ১২ নভের, বিএনপির ফরিদপুর বিভাগীয় গনসমাবেশ। এ সমাবেশকে কে কেন্দ্র করে ফরিদপুরের বিত্রনপির বিভিন্ন পর্যায়ের বহু নেতা কর্মীর বাসায় অভিযানের নামে তল্লাশি,তল্লাশির কৌশলে পুলিশি হামলা ৯ জন নেতা/ কর্মীকে আটকের প্রতিবাদে বুধবার (৯ নভেম্বর) ফরিদপুর প্রেসক্লাবে

দুপুরে জেলা বিত্রনপি এক জরুরী সংবাদ সম্মেলন করেন।

ফরিদপুর প্রেসক্লাবের হল রুমে আয়োজিত, বিশাল সংবাদ সম্মেলনে উপস্হিত ছিলেন জেলা ও উপজেলা পর্যারয়ের শতাধিক নেতা কর্মী।

বিত্রনপির জাতীয় নির্বাহী কমিটির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের সভাপতিত্বে সভাপতিত্বে, সভার প্রধান আলোচক ছিলেন, বিত্রনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান বিত্রনপির চেয়ার পার্সনের উপদেষ্টা এবং বিত্রনপির গনসমাবেশের প্রধান সমন্বায়ক, এ জেড জাহিদ ইসলাম।

বলেন, আগামী ১২ নভেম্বরের, ফরিদপুর বিভাগীয় গন সমাবেশ এই সমাবেশকে বানচাল করতে নেতা/ কর্মীদের মন দুর্বল করতে জেলা উপজেলার বহু নেতা কর্মীর বাসায় বাসায় গভীর রাতে তল্লাশি চালিয়েছে পুলিশ।

পুলিশ তল্লাশির নামে নেতাদের বাসায় হামলা করে এ সময় বহু নেতাদের বাসায় তাণ্ডবলীলা চালায় পুলিশ। এমনকি নেতা ও কর্মীদের বাসায় না পেয়ে তাদের,, মা,,বোন,বিবাহযোগ্য মেয়েদর সাথেও আপওিমুলক ভাষা ব্যাবহার করেন। এটা খুবই দুঃখজন।

জনাব জাহিদ হোসেন আরো বলেন আগামী ১১ নভেম্বর। সকালে বাস শ্রমিকরা কথিত দাবি ধাওয়া করে ধর্মঘটের ডাক দিলেন, ১২ নভেম্বর বিভাগীয় সমাবেশ শেষ হওয়ার সাথে সাথেই সকল দাবি মানাটা একটা হাস্যকর বিষয়, এটা দেশবাসী বুঝেন জানেন।তাই এই

ফ্যাসিবাদী সরকারকে তাড়ানো যাবে না। অবৈধ ভোট চোর, খুনী সরকার কে হটিয়ে দেশের গন মানুষের অধিকার ফিরিয়ে দিতে হবে। দেশবাসীর,, মা, বেগম জিয়াকে সকল মামলা থেকে মুক্তি দিতে হবে। তারুণ্য অহংকার ভবিষ্যৎ এর প্রধানমন্ত্রী তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার পরিবেশ সৃষ্টি করতে হবে।
এটাই আমাদের প্রতিজ্ঞা।

সরকারে ষড়যন্ত্রে মিথ্যা মামলায় দেশ নায়ক তারেক রহমান দেশ থেকে আজ তিনি ১০ হাজার মাইল দুরে। খালেদাজিয়া আমার দলের সকলের মমতাময়ী,, মা।
তারেক রহমান আমাদের ভাই। দেশে গন আন্দলোন সৃষ্টি করে অবৈধ সরকারকে হটিয়ে বেগম খালেদাজিয়া কে মুক্ত করে, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হবে।

আমার দেশের মানুষের বাক স্বাধীনতা ফিরিয়ে আনতে গণআন্দোলনের বিকল্প নাই। আর সে আন্দলোনে অংশ নিতে গন মানুষের পক্ষে আমার এই বিনয়ী আহবান।

জাতীয় নির্বাহি কমিটির বিত্রনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন,
দেশের তিন বারের প্রধানমন্ত্রী আপোষহীন নেত্রী, মা- মাটি মানুষের আস্তা খালেদা জিয়াকে ২ কোটি টাকার জন্য বন্ধি রাখা হয়েছে।ঐ টাকা তিনি খরচও করেননি। এ টাকা বৃদ্বি পেয়ে আজ ৮ কোটি টাকায় পরিনত হয়েছে।

অথচ আওয়ামীলীগ সরকারের মন্ত্রীরা তার বেয়াই,জামাই ও কথিত পুত্রারা, ফরিদপুরের ছাত্রলীগের একজন ছাত্রও ২ হাজার কোটি টাকা পাচার ও মানি লন্ডারিংয়ের মামলার আসামি। সেই মামলায় তার মেয়ের একজন শশুরও জেলে আছেন।

তিনি আরো উপস্হিত অর্ধশত সাংবাদিকদের উপস্হিতিতে বলেন, আমার নগরকান্দার ৭ জনএবং ফরিদপুরের আরো ২ জন নেতাকে পুলিশ আটক করছেন।
অনেক নেতার বাসায় পুলিশ হামলা করছেন।
এটা আমরা কখনই আশা করিনি। কারন আমরা শান্তিপূর্ণ সমাবেশে বিশ্বাসী।

সাংবাদিকদের সাথে কথা বলেন, কেন্দ্রীয় কৃষকদলের
দলের সাধারন সম্পাদক শহীদুল ইসলাম বাবুল বলেন, আওয়ামীলীগ কখনই সুস্থ রাজনীতির দল নয়।
২০১৪ সাল থেকে গুম খুনের রাজনীতি শুরু করছে এখনও করছে।

সাবেক প্রধান মন্ত্রী গণতন্ত্রের ২৩ আসনে নির্বাচন করে কখনও হারেননি। সেই মাকে কারাবন্দী করে আওয়ামীলীগ দেশের মানুষের সাথে বিশ্বাসঘাতকতা করছেন।

কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ন সাধারন সম্পাদক কামাল ইউসুফ কন্যা নায়াব ইউসুফ সাংবাদিকদের উদ্দশ্যে বলেন,
এই সরকার আমার দলীয় ভাইদের হত্যাকারী। মনে রাখবেন ,আওয়ামীলীগ সব সময় প্রতিশোধ মুলক রাজনীতি করে,ষড়যন্ত্র করে,তারা আন্দলোনমুখী প্রতিপক্ষকে কখনই সয্য করতে পারে না।

বেগম খালেদা জিয়াকে প্রতিহিংসা পরায়ন হয়ে জেলে রাখছেন, তেমনি তারেক রহমানকেও কায়দা করে মিথ্যা মামলার জালে আটকিয়ে ১০ হাজার মাইল দুরে রাখছেন।

জাতীয় নির্বাহী কমিটির ফরিদপুর বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক খন্দরকার মাশুক রহমান সাংবাদিকদের বলেন, বলেন, সেখ হাসিনার সময় শেষ, খালেদা জিয়া ও তারকে রহমানেরই হবে বাংলাদেশ।

জাতীয় নির্বাহী কমিটির অপর সহ সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম ভুঁইয়া বলেন,ফরিদপুরের এই গনসমাবেশ সারা বাংলাদেশের বিত্রনপির এটা ষষ্ঠ সমাবেশে।

বিভিন্ন জেলায়, হয়ে যাওয়া সমাবেশ দেখে আওয়ামীলীগ ও পুলিশলীগের মাথা নষ্ট। ফরিদপুরের প্রশাসন শহরে সমাবেশ করার অনুমতি দেয়নি। শহর থেকে ৭/৮ কিলোমিটার দুরত্বে সমাবেশ স্হান দিয়ে কেউ খান্ত হননি। এখন বিত্রনপির নেতা কর্মীদের বাসা বাড়ীতে তল্লাশি শুরু করছে। পুলিশি অভিযানে চলছে অভিনব হামলা।

এ সময় প্রেসক্লাবের হল রুমের আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্হিত ছিলেন,বেগম জিয়ার উপদেষ্টা কমিটির সদস্য আলহাজ্ব জহুরুল হক শাহজাদা মিয়া,সাবেক এমপি খন্দকার নাসিরুল হক, সাবেক মহিলা এমপি ইয়াসমিন আরা হক, কেন্দ্রীয় যুবদল নেতা, মাহবুবুল হাসান ভুঁইয়া পিংকু। জেলা বিত্রনপির আহবায়ক এ্যাডভোকেট সৈয়দ মোদারেস আলী ইসা, জেলা বিত্রনপির যুগ্ন-আহবায়ক মোঃ জুলফিকর হোসেন জুয়েল,

গনসমাবেশের প্রধান সমন্বায়কারী জনাব এ জেড জাহিদ হোসেন বলেন, আমরা বিশ্বাস করি ফরিদপুরের মাটি প্রয়াত জননেতা কে এম ওবায়দুর রহমান ও চৌধুরী কামাল ইবনে ইউসুফের ঘাটি।এই মাটির মানুষ কখনই বেঈমানি করতেপারে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন