শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিশ্বনাথে পৌর মেয়র মুহিবুর রহমান দালালমুক্ত করার আন্দোলনই হবে আমার প্রথম কাজ

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ৫:৫৭ পিএম

সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচনে নবনির্বাচিত মেয়র মুহিবুর রহমান বলেছেন, বিশ্বনাথের দূর্যোগময় মূহুর্তে ১৯৮৫ সালে দলমত নির্বিশেষে আমাকে প্রথম উপজেলা চেয়ারম্যান নির্বাচিত করেছিলো বিশ্বনাথবাসী। সে সময় দালাল-বাটপাররা প্রশাসনকে জিম্মি করে তাদের ফায়দা লুটতো। গরীব মানুষ তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত ছিলো। আমি চেষ্ঠা করেছি বিশ্বনাথকে দালালমুক্ত করার। বিশ্বনাথে কলেজ ও স্কুল ছিলোনা। আমি শিক্ষাকে গুরুত্ব দিয়ে কলেজ প্রতিষ্ঠা করেছি। অনেক হাইস্কুল, প্রাইমারী স্কুল করেছি। রাস্তাঘাট ছিলো না। আমি অনেক রাস্তাঘাট করেছি। উপজেলার উন্নয়নের ভিত্তি তৈরী করেছিলাম। এরপর তেমন কোন উন্নয়ন হয়নি। এখন আপনারা আবার আমাকে প্রথম মেয়র হিসেবে নির্বাচিত করেছেন। আমি পৌর বাসীর কাছে কৃতজ্ঞ। তিনি বলেন, এখনও এই সমাজে আবারও ঘুণে ধরেছে। দালাল-বাটপারদের দৌরাত্ম বেড়ে গেছে। রাস্তাঘাট চলার অনুপোযোগী। আমি উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। পৌরসভায়ও উন্নয়নের ভিত স্থাপন করবো। আগামী ৫ বছর নিয়ে আমার সুদীর্ঘ পরিকল্পনা রয়েছে। একটি সুন্দর পৌরসভা গঠনের লক্ষ্যে সকলের সহযোগীতা নিয়ে কাজ করে যাবো। তিনি বলেন, সবার আগে দালালমুক্ত করার আন্দোলনই হবে আমার প্রথম কাজ।

বুধবার বিকেলে পৗরশহরের রামপাশা রোডস্থ তার নিজ বাস ভবনের সামনে এক গণসংবর্ধনা ও বিজয় মিছিল পুর্ব অনুষ্ঠানে উপরোক্ত কথা বলেন। মিছিলে বিশ্বনাথবাসীকে সালাম জানান মুহিবুর রহমান। এসময় ব্যান্ডপার্টির বাজনার তালে তালে ও স্লোগানে স্লোগানে মুখরিত হয় পুরো পৌরশহর।
প্রবীণ সাংবাদিক বশির উদ্দিন’র সভাপতিত্বে ও ধারাভাষ্যকার একেএম তুহেমে’র পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মজম্মিল আলী, বিশ্বনাথ ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, জানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নিশি কান্ত পাল, আওয়ামী লীগ নেতা শেখ শহিদুল ইসলাম, সুফি শামসুল ইসলাম, মাসুক এ রাব্বানী, ৩নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর মোহাম্মদ সুমন, বিশিষ্ট ব্যবসায়ী জাকারিয়া আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন মেয়র মুহিবুর রহমানের ছেলে আদনান মুহিব রহমান। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠক চান মিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন