রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাংচুর : বিএনপি ও অঙ্গ সংগঠনের অজ্ঞাতনামা ২৫০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ৬:১৩ পিএম

সিলেটে বিএনপি নেতা আ ফ ম কামাল হত্যা ঘটনার প্রতিবাদে অনুষ্টিত বিক্ষোভ মিছিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরের ঘটনায় দলটির ২৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে সিলেট মহানগর আওয়ামীলীগ। মঙ্গলবার মধ্যরাতে মহানগর আওয়ামী লীগের সদস্য জাহিদ সারওয়ার সবুজ বাদী হয়ে এসএমপির কাতোয়ালি মডেল থানায় দায়ের করেন এই মামলা। মামলায় ২৫০ জনকে আসামি করা হলেও উল্লেখ করা হয়নি কারো নাম।

আজ বুধবার (৯ নভেম্বর) দুপুরে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, এ ঘটনায় মামলা দায়েরের আগেই পুলিশ আটক করেছে ৪ জনকে। সোমবার রাতে ও মঙ্গলবার দিনে তাদের আটকের পর মঙ্গলবার বিকেলে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। এখন এই মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হবে জানিয়ে তিনি বলেন, এই ঘটনার সাথে জড়িত অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে। গ্রেপ্তারকৃতরা হলেন ইশতিয়াক আহমদ রাজু, বদরুল ইসলাম নজরুল, মিলাদ আহমদ ও রাজীব আহমদ। গ্রেপ্তারকতৃরা ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে।

মামলার বাদী জাহিদ সারোয়ার সবুজ বলেন, বিএনপির একটি মিছিল থেকে রোববার রাতে নগরের রিকাবীবাজার এলাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করা হয়। এতে আমরা সকলেই ক্ষুব্ধ ও মর্মাহত হয়েছি জানিয়ে তিনি বলেন, ভাংচুরকারিদের চিনতে না পারায় এজাহারে কারো নাম উল্লেখ করা হয়নি। গত রোববার রাত ৯ টার দিকে নগরের বড়বাজার এলাকায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হন জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামাল। এ হত্যাকাণ্ডের পর রোববার রাত ১১ টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। লাঠিসোটা নিয়ে এই মিছিলে অংশ নেন অনেকে। মিছিল থেকে সিলেট ও জেলা ও আওয়ামী লীগের প্রতিনিধি সভা উপলক্ষে মহানগরের বিভিন্ন স্থানে নির্মিত তোরণ ও ব্যানার-ফেস্টুন ভাঙচুর করা হয়। এছাড়া সিলেট জেলা ও আওয়ামী লীগের প্রতিনিধি সভাস্থল রিকাবীবাজার এলাকার কবি নজরুল অডিটোরিয়ামে নির্মিত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত বিলবোর্ড ভাঙচুর করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন