শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গোপীবাগের ৩ মুক্তিযোদ্ধা ভাইয়ের ৪৫তম শাহাদাতবার্ষিকী পালিত

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : ১৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর মুক্তিযোদ্ধা ভ্রাতৃত্রয়ের ৪৫তম শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে মহান স্বাধীনতা সংগ্রামে আত্মোস্বর্গকারী অত্র এলাকার মহান মুক্তি সংগ্রামের অগ্রপথিক শহীদ বীর মুক্তিযোদ্ধা বদিউজ্জামান (বদি মেম্বার) ও তার ২ ভাই শহীদ বীর মুক্তিযোদ্ধা শাহজাহান ও শহীদ মুক্তিযোদ্ধা করিমুজ্জামান ওরফে মুল্লুক জাহান শাহাদাৎবরণ করেন। শহীদ বীর মুক্তিযোদ্ধা বদিউজ্জামান গোপীবাগ, মতিঝিল, কমলাপুর, মানিকনগর, যাত্রাবাড়ী, নারিন্দা ও শ্যামবাজার অঞ্চলের আওয়ামী লীগের স্থানীয় জনপ্রতিনিধি ও অত্র এলাকার বিডি মেম্বার ছিলেন। শহীদ বীর মু্িক্তযোদ্ধা ভ্রাতৃত্রয় বিশিষ্ট সমাজ সেবক,বিদ্যুৎসাহী ও ক্রীড়া সংগঠক ছিলেন।
১৯৭১ সালের ১৫ ডিসেম্বর রাতে ঢাকা শহরের গেরিলা যুদ্ধে অংশগ্রহণ শেষে মধ্যরাতে বাসায় ফেরার পথে ওঁৎপেতে থাকা পশ্চিম পাকিস্তানী হানাদারবাহিনীর দোসর রাজাকার, আলবদর ও আল-সামস বাহিনী দ্বারা তারা আক্রান্ত ও অপহৃত হন। পরে ১৫ ডিসেম্বর তাদেরকে নৃশংস ভাবে গুলি করে হত্যা করা হয়।
গতকাল বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের পক্ষে থেকে শহীদের কবরে পুস্পস্তবক অর্পণ, কুরআন খতম শেষে কবর জিয়ারত করা হয়। শহীদ বীর মুক্তিযোদ্ধা বদিউজ্জামান এর বড় ছেলে এ টি এম ওয়াহিদুজ্জামান ওরফে আল আমিন এর ৯৮, রামকৃষ্ণ মিশন রোড, গোপীবাগ ৬ষ্ঠ লেনের বাস ভবনে দরুদ শরীফ, কুরআন তেলওয়াত, কুরআন খতম ও বাদ জোহর-এর নামাজের পর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন