বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ডিএমপির যুগ্ম কমিশনার হলেন বিপ্লব কুমার সরকার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ৭:৩৪ পিএম

ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিপ্লব কুমার সরকারকে ডিএমপির যুগ্ম কমিশনার করা হয়েছে। তার জায়গায় নতুন দায়িত্ব পেয়েছেন ডিএমপির যুগ্ম কমিশনার টুটুল চক্রবর্তী। গত বৃহস্পতিবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখার প্রজ্ঞাপনে বলা হয়, ‘জনস্বার্থে অবিলম্বে এ আদেশ কার্যকর হবে।

এর আগে গত ৩ জুন অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পাওয়া বিপ্লব কুমার সরকার ঢাকা রেঞ্জের অপারেশনস অ্যান্ড ইন্টেলিজেন্স হিসেবে দায়িত্ব পান।
তার আগে তিনি ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) ছিলেন। জনবান্ধব ও জনপ্রিয় পুলিশ কর্মকর্তা হিসেবে খ্যাতি রয়েছে বিপ্লব কুমার সরকারের। ভালো কাজের স্বীকৃতি হিসেবে পুলিশের সর্বোচ্চ পুরস্কার দুবার বিপিএম ও একবার পিপিএম পেয়েছেন তিনি।

২১তম বিসিএস (পুলিশ) ক্যাডারের এই কর্মকর্তার বাড়ি কিশোরগঞ্জে। ২০১৯ সালের ১৩ জুন ডিএমপি থেকে তাকে রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে বদলি করা হয়। সেখানে যোগদানের আগে ২০১৩ সালের ৭ এপ্রিল থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও অপরাধ নিয়ন্ত্রণে অবদান রাখায় রেকর্ড ২৮ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন