শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডোমারে হাইস্কুলের কর্মচারী নিয়োগে অনিয়ম ও অর্থ বানিজ্যের অভিযোগে তদন্ত

ডোমার (নীলফামারী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ৫:২৬ পিএম

নীলফামারীর ডোমার উপজেলার সোনারায় উচ্চ বিদ্যালয়ে পাঁচটি পদে কর্মচারী নিয়োগে অনিয়ম ও অর্থ বানিজ্যের অভিযোগে তদন্ত শুরু হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ওই বিদ্যালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের সহকারী পরিচালক মো. শাহেদ শাহান তদন্ত করেন।

জানাগেছে, গত ৮আগষ্ট সোনারায় উচ্চ বিদ্যালয়ের পাঁচটি পদে কর্মচারী নিয়োগ পরিক্ষা হয় ডিমলা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে। অর্ধ কোটি টাকার বিনিময়ে সেখানে নিয়োগ পরিক্ষা নেয়া হচ্ছে মর্মে ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করে পরিক্ষাটি বাতিল চায় পাঁচ পরিক্ষার্থী। এরপর গত ২১ অক্টোবর লুৎফর নাহার বন্নী নামের এক পরিক্ষার্থী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বরাবরে অনিয়মের মাধ্যমে নিয়োগ দেওয়া হয়েছিল বলে আরেকটি লিখিত অভিযোগ করেন।

সোনারায় উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম ফিরোজ চৌধুরী ও প্রধান শিক্ষক রমনী কান্ত রায় জানান, লুৎফর নাহার বন্নী নামের এক পরিক্ষার্থীর অভিযোগের প্রেক্ষিতে তদন্ত হলো। তবে বন্নী তদন্তকারী কর্মকর্তাকে জানান, তিনি কোন অভিযোগ করেন নাই। তার নাম ব্যবহার করে কেউ হয়তো অভিযোগ করেছে।

উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের সহকারী পরিচালক মো. শাহেদ শাহান বলেন, তদন্ত শুরু হলো। ১০ কার্য দিবসের মধ্যে এর প্রতিবেদন জমা দেওয়া হবে।

প্রসঙ্গত; সোনারায় উচ্চ বিদ্যালয়ের পাঁচটি পদে ৬০জন চাকুরী প্রার্থী আবেদন করেছিল। সেখানে ৫ পদে পাঁচজনকে নিয়োগ দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন