শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মতলবে মোবাইল কোর্টে ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা ও ড্রেজার মেশিন ভাংচুর

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ৮:৫৩ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নবুরকান্দি বিলে কৃষি জমিতে ড্রেজিং করার অপরাধে একটা ড্রেজার মেশিন ও পাইপ ভাংচুর করেছে মোবাইল কোর্ট। মঙ্গলবার বিকালে সরেজমিনে মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আল এমরান খান। একই দিনে গজরা বাজারে সরকার ফার্মেসীকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

জানা গেছে, নবুরকান্দি গ্রামের বিলে মো. আলাউদ্দিন মাস্টার দীর্ঘদিন ধরে কৃষি জমিতে ড্রেজিং করছিল। এতে কৃষি জমি বিনষ্ট হচ্ছে চরমে। খবর পেয়ে ওই স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ভূমি আইন অনুযায়ী ড্রেজিংয়ের সর্বনিম্ন ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়ার বিধান রয়েছে। তবে মালিক উপস্থিত না হওয়ায় ড্রেজার মেশিন ভাংচুর করা হয়েছে।

এদিকে গজরা বাজারের বোরহান উদ্দিনের সরকার ফার্মেসীতে অবৈধ যৌন উত্তেজক ওষুধ, মেয়াদ ও দর বিহীন এবং অননুমোদিত পশুর ওষুধ পাওয়া গেছে ব্যাপক পরিমাণ। তাই এই ফার্মেসী মালিককে ১০ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনার সময় আইন শৃঙ্খলার দায়িত্বে ছিলেন এসআই আল-আমিন। এসময় স্থানীয় এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি) মো. আল এমরান খান বলেন, যেখানেই আইন বহির্ভূত কার্যক্রম পাওয়া যাবে, সেখানেই মোবাইল পরিচালনা করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কৃষি জমিতে ড্রেজিং নিষিদ্ধ করেছেন সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন