বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সোনারগাঁয়ে উপজেলা বিএনপির অর্ধশত নেতাকর্মীর নামে মামলা

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০২২, ৬:৩৫ পিএম

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের কার্যালয়ে হামলা ও ভাংচুরের ঘটনায় সোনারগাঁ উপজেলা বিএনপির অর্ধশত নেতাকর্মীকে আসামী করে মামলা দায়ের করেছে জাতীয় শ্রমিকলীগ মেঘনা শিল্পাঞ্চল শাখার যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম।

গত বুধবার রাত ৮টায় আষাড়িয়ারচর এলাকায় হামলার ঘটনায় আওয়ামীলীগ ও বিএনপির ৭ নেতাকর্মী আহত হয়। পরে বৃহস্পতিবার ২৫ জনের নাম উল্লেখসহ আরো ২৫জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। মামলায় প্রধান আসামী করা হয়েছে উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রউফকে। এছাড়াও উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক মোশারফ হোসেন, যুগ্ম সম্পাদক সেলিম হক রুমি, পৌর বিএনপির আহ্বায়ক শাহজাহান মেম্বার, সদস্য সচিব মোতালিব মিয়া, উপজেলা ছাত্রদলের সভাপতি জাকারিয়া ভূঁইয়া ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জনিসহ মোট ২৫ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, স্থানীয় বিএনপি নেতাকর্মীরা বেশ কয়েকদিন যাবত ওই এলাকার আওয়ামীলীগপন্থি সাধারণ মানুষকে আগামী ১০ ডিসেম্বর অনুষ্ঠেয় বিএনপির সমাবেশে যোগ দেয়ার জন্য নানা ভাবে চাপ প্রয়োগ করে আসছিল। এ ঘটনা জানার পর জাতীয় শ্রমিকলীগ মেঘনা শিল্পাঞ্চল শাখার যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম এর প্রতিবাদ করেন। পরে বুধবার রাতে পিরোজপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের আওয়ামীলীগ অফিসে এ বিষয়ে নেতাকর্মীদের সাথে আলাপকালে বিএনপি নেতাকর্মীরা পরিকল্পিতভাবে তাদের উপর হামলা করে। এ সময় অফিসে আসবাবপত্র ব্যাপক ভাংচুর করে এবং বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও ভাংচুর করে। এ সময় হামলাকারীরা ইমন ও আরিফ নামে দুজনকে কুপিয়ে ও আব্দুল হালিমকে পিটেয়ে আহত করে। পরে তারা আব্দুল হালিমের সাথে থাকা ৫০৫০০ টাকা লুট করে নিয়ে যায়।

এদিকে উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রউফ জানান, দীর্ঘদিন যাবত এলাকায় আধিপত্য বিস্তারের জন্য আব্দুল হালিম আমাদের বিরোধীতা করে আসছিল। বুধবার তার লেঅকজন আমাদের উপর হামলা চালিয়ে আব্দুল জলিল, বাবুল মিয়া, সবুর খান ও মেহেদী হাসানকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। আব্দুল জলিল বর্তমানে মুমুর্ষ অবস্থায় হাসপাতালে ভর্তি আছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব আলম জানান, পিরোজপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের কার্যালয়ে হামলা ভাংচুরের ঘটনায় একটি মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন