শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

১০ ডিসেম্বর নিয়ে বিএনপি মুখে রক্ষণাত্মক অন্তরে আক্রমণাত্মক

বঙ্গবন্ধু সৈনিক লীগের সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ১২:০৪ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ১০ ডিসেম্বর বিএনপি ঢাকার রাজপথ দখলের ঘোষণা দিয়ে এখন ডিফেন্সিভ মুডে চলে গেছে। এখন ওদের মুখে হলো রক্ষণাত্মক মনোভাব, আর অন্তরে হচ্ছে আক্রমণাত্মক শোডাউন। গতকাল বঙ্গবন্ধু সৈনিক লীগের প্রথম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে এ সম্মেলন হয়।
এ সময় ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতাকর্মীদের মধ্যে এই তো ফিরে গেলাম ময়ূর সিংহাসনে, এ হাওয়া ভবন এসে গেল এ রকম একটা ভাব ছিল না? কোথায় গেল এ ভাব? এখন বলে কি আমাদের তো এ ধরনের কোনো চিন্তা ছিল না। তাহলে লাল কার্ড দেখিয়েছে কারা? ঢাকার রাজ পথে বিজয় মিছিল হবে। তাই না, বলছে না। বিজয় মিছিল করবেন সরকারের পতন ঘটিয়ে? এসব অনেক কথা বিএনপি নেতারা অবিরাম তোতা পাখির মতো বুলি আউড়িয়ে গেছে।

বিএনপি নতুন সুরে নতুন কৌশল করছে এমন প্রশ্ন করে ওবায়দুল কাদের বলেন, এখন ভিন্ন সুর, না জানি কি কৌশল। এখন মুখে বলছে আমাদের সমাবেশ হবে অনুমতি চাই। মুখে হলো রক্ষণাত্মক মনোভাব, আর অন্তরে হচ্ছে আক্রমণাত্মক শোডাউন। ফখরুল এখন বলেন অনিশ্চয়তার দিকে আমরা নিয়ে যাচ্ছি। আজকে আমরা জানি তাদের জ্বালাটা কোথায়, তাদের বুকের ব্যথা, মনের জ্বালা অন্তর্জালা। আমরা বুঝি কেন? এত চেষ্টার পরেও শেখ হাসিনা কেন বেঁচে আছে। তাদের প্রধান শত্রু প্রধানমন্ত্রী শেখ হাসিনাবিএনপির প্রধানতম শত্রু হচ্ছে শেখ হাসিনা এবং তার বিরুদ্ধে চক্রান্ত। তাদের জ্বালা কেন তিনি (শেখ হাসিনা) এত দিন ক্ষমতায় আছেন। জ্বালা কেন? বুঝি। তারা (বিএনপি) যেভাবে যাচ্ছে, তারাই অনিশ্চয়তার দিকে যাচ্ছে। শেখ হাসিনাকে ভয় দেখিয়ে সরিয়ে ফেলবেন? ভয় দেখিয়ে সরিয়ে ফেলবেন? শেখ হাসিনা আল্লা ছাড়া কাউকে ভয় পায় না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা প্রস্তুত আছি, খেলা হবে, নির্বাচনে আসেন। ডিসেম্বরে খেলা হবে হবে, ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে দুঃশাসনের বিরুদ্ধে খেলা হবে, নির্বাচনে আসল খেলা। ফাইনাল খেলা হবে নির্বাচনে। নির্বাচনে আসুন তখন দেখা যাবে জনগণ কার সঙ্গে আছে। শেখ হাসিনা কত জনপ্রিয় নির্বাচন হলে আবারও টের পাবেন।

এ সম্মেলনে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শিরিন আহমেদ এমপি। সম্মেলন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সংগঠনের সাধারণ সম্পাদক তালুকদার সারোয়ার হোসেন প্রমুখ। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন