বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

অপকর্মে জড়িত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ৪:০৭ পিএম

পুলিশদের উদ্দেশ্য ঢাকা মেট্রেপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, ভালো কাজ করলে আপনাদের পাশে থাকবো কিন্তু কোন ধরনের অপকর্মে জড়িত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। পুলিশি সেবার মান নিশ্চিত করতে থানা ও ট্রাফিক পুলিশের কাজে স্বচ্ছতা বাড়ানোর জন্য নির্দেশ দিয়েছেন তিনি।


রোববার রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে অক্টোবর ২০২২ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

খন্দকার গোলাম ফারুক বলেন, নিজের কাজের মাধ্যমেই জনগণের প্রশংসা অর্জন করতে হবে। পেশাদারিত্বের সাথে কাজ করে নগরবাসীর জন্য কাঙ্খিত সেবার মান আরও বাড়াতে হবে।


ডিএমপি কমিশনার বলেন, মামলা তদন্তের ক্ষেত্রে ঘটনাস্থল সংরক্ষণ ও আলামত সংগ্রহ করতে হবে। পেশাদার অপরাধীরা যাতে বারবার অপরাধ করতে না পারে সেজন্য নজরদারী বাড়াতে হবে। সেবাপ্রার্থী কিংবা কোন নির্দোষ ব্যক্তি যাতে পুলিশি হয়রানির শিকার না হন সেজন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের তদারকি বাড়ানোর আহ্বান জানান তিনি।


কমিশনার বলেন, ঢাকা মহানগরে যাতে কোন অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেজন্য আমাদের সকলকে সর্তক থাকতে হবে। গ্রেপ্তারি পরোয়ানা তামিল, মামলা তদন্ত, চোরাই গাড়ি উদ্ধার, মাদক উদ্ধার ও মূলতবি মামলা নিস্পত্তির ক্ষেত্রে আরও গুরুত্বারোপ করতে হবে।


ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) বিপ্লব বিজয় তালুকদার এর সঞ্চালনায় মাসিক অপরাধ পর্যালোচনা সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন