বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চাটখিলে আওয়ামী লীগ দু’পক্ষে সংঘর্ষ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

নোয়াখালীর চাটখিল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ নিয়ে আওয়ামী লীগের দু’পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সংবাদকর্মী ও পুলিশসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছে। কাউন্সিলে জাহাঙ্গীর কবিরকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নাজমুল হুদা শাকিলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।
গতকাল বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত দফায় দফায় থেমে থেমে এ ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। নতুন কমিটিকে ঘিরে চাটখিল বাজারে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আহতদের মধ্যে এশিয়ান টিভির ক্যামেরাপার্সন সাজ্জাদুল ইসলামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘ ৮ বছর পর গতকাল সকালে উপজেলার পাঁচগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। দুপুর ২টার দিকে সম্মেলন শেষ হয়। বিকেলে নতুন কমিটি গঠনের জন্য উপজেলা পরিষদ ভবনে কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেখানে নেতৃবৃন্দের সিদ্ধান্ত অনুযায়ি উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবিরকে নতুন সভাপতি, নাজমুল হুদা শাকিলকে সাধারণ সম্পাদক, সহ-সভাপতি হিসেবে বেলায়েত হোসেন ও মোহাম্মদ উল্যাকে সহ-সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। নতুন কমিটি ঘোষণার পর কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে পদ প্রত্যাশী অন্য প্রার্থীদের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে উপজেলা চত্বরে পদপ্রাপ্ত ও প্রত্যাশীদের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। কয়েক দফায় চলা এ ধাওয়া-পাল্টা ধাওয়া থেমে থেমে সংঘর্ষে পরিণত হয়। সংঘর্ষকারীরা কয়েকটি ককটেল বিষ্ফোরণ ঘটায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে কয়েকজন পুলিশ ও ছবি ধারণ করতে গিয়ে আহত হন এক সংবাদকর্মী। ছিনিয়ে নেওয়া হয় ক্যামেরা ও মোবাইল ফোন। দফায় দফায় চলা এ সংঘর্ষে ইটপাটকেল ও লাঠির আঘাতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে একাধিক বার লাঠি চার্জ করে পুলিশ।
এর আগে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, নোয়াখালী জেলা মুজিব বাহিনীর প্রধান সাবেক সংসদ মাহমুদুর রহমান বেলায়েত, বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সংরক্ষিত নারী আসনের সাংসদ ফরিদা খানম সাকিসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন