শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪৪তম দিবস উদযাপন

ইবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:০৫ এএম

 বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৪৪তম দিবস উদযাপিত হয়েছে। গতকাল মঙ্গলবার দিনটি উপলক্ষে সকাল ১০টার দিকে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে শান্তির প্রতীক পায়রা ও আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচি উদ্বোধন করেন ভিসি। এময় প্রো-ভিসি, ট্রেজারার ও রেজিস্ট্রার-সহ সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ সেখানে উপস্থিত ছিলেন।
কর্মসূচি উদ্বোধন শেষে সাড়ে ১০টার দিকে ভিসির নেতৃত্বে সকল পর্যায়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। বিভিন্ন বিভাগ ও হল স্ব-স্ব ব্যানার নিয়ে র‌্যালিতে অংশগ্রহণ করেন। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অনুষদ ভবন সংলগ্ন বাংলা মঞ্চে গিয়ে শেষ হয়। পরে সেখানে দিবসটি উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
অনুষ্ঠানে ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহŸায়ক পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভ‚ঁইয়া। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শিরিনা বিথী।
জিয়া পরিষদ ও ছাত্রদলের শ্রদ্ধাঞ্জলি : ৪৪তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আনন্দ র‌্যালি করেছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন জিয়া পরিষদ। সকালে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে থেকে র‌্যালি বের করে সংগঠনটি। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় ভিত্তিপ্রস্তরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
পরে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. শেখ এ.বি.এম জাকির হোসেন। সংগঠনটির সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানূর রহমান, প্রফেসর ড. মো. নজিবুল হক, কর্মকর্তা ইউনিটের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ ইসলাম মঞ্জু।
এ সময় উপস্থিত ছিলেন প্রফেসর ড. আব্দুল গফুর গাজী প্রফেসর ড. মমতাজুল ইসলাম, প্রফেসর ড. মনজুরুল হক, প্রফেসর ড. মো. রুহুল আমিনসহ প্রায় অর্ধ শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর রফিকুল ইসলাম।
এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রক্তিম শুভেচ্ছা জানিয়ে আনন্দ র‌্যালি ও বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে শাখা ছাত্রদল। এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহবায়ক সাহেদ আহমেদ ও সদস্য সচিব মাসূদ রুমী মিথুনের নেতৃত্বে উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক উল্লাস মাহমুদ, রাফিজ আহমেদ, নুর উদ্দীন, তরীকুল ইসলাম সৌরভ,আবু সাইদ রনি, শিপন, মামুন, জনি, পুলকসহ অন্যান্য নেতাকর্মীরা।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন