ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

মাহফুজ আনামের বিরুদ্ধে আরো ৫ রাষ্ট্রদ্রোহ মামলা

প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানি মামলা অব্যাহত রয়েছে। চট্টগ্রাম, মানিকগঞ্জ ও কক্সবাজারে পৃথক ৫টি মামলা দায়ের করা হয়েছে।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে দুইটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে মানহানির মামলায় মাহফুজ আনামের বিরুদ্ধে সমন জারি করা হয়েছে। আর রাষ্ট্রদ্রোহের মামলাটি পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।
গতকাল (বুধবার) মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে মামলা দুটি দায়ের করা হয়। সীতাকু- উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম আল মামুন বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।
মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী জানান, রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে মাহফুজ আনামের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে মানহানির মামলায় মাহফুজ আনামকে আদালতে হাজির হতে সমন জারি করেছেন আদালত। আর রাষ্ট্রদ্রোহের মামলায় সংশ্লিষ্ট থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।
ওই সময় দেশের শীর্ষ রাজনীতিবিদদের বিরুদ্ধে দুর্নীতির অসংখ্য মামলা হয়, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ বহু রাজনীতিবিদকে গ্রেপ্তার করা হয়। মাহফুজ আনামের এই স্বীকারোক্তির পর সারাদেশে বিভিন্ন এলাকায় তার বিরুদ্ধে আদালতে মামলা করা শুরু হয়।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, ডেইলি স্টার প্রত্রিকার সম্পাদক মাহ্ফুজ আনামের বিরুদ্ধে মানিকগঞ্জের সিনিয়র জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালত-১ এ  গতকালও একটি মামলা দায়ের করা হয়েছে। মামলাটি দায়ের করেন শিবালয় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনোরঞ্জন শীল। এর আগে গত মঙ্গলবার মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বাদরুল ইসলাম খান বাবলু একটি মামলা করেন।
কক্সবাজার অফিস জানায়, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে কক্সবাজারে আরও একটি মানহানি মামলা দায়ের করা হয়েছে। এ নিয়ে ৩টি মামলা দায়ের করা হয়েছে। এর আগে কক্সবাজারে জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমদ জয় ও মহেশখালী পৌরসভার সাবেক মেয়র সরওয়ার কামাল বাদী হয়ে আরও দুটি মামলা দায়ের করা হয়।
কক্সবাজার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর বাদী হয়ে মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অরুণ পালের আদালতে ৬০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন বলে জানান বাদীর আইনজীবী অরুপ বড়ুয়া তপু। শুনানি শেষে আদালত মামলাটি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজার সদর সার্কেলের সহকারী পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন