শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গফরগাঁও স্বাস্থ্য কমপ্লেক্সে আট বছর পর সিজারিয়ান ডেলিভারি শুরু

গফরগাঁও উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ২:৪৫ পিএম

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলা দীর্ঘ আট বছর পর গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম ডেলিভারি সিজার অপারেশন হয়েছে। গত সোমবার থেকে একটানা ধারাবাহিক ভাবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মাইনুদ্দিন খান মানিকের তত্ত¡াবধানে প্রসূতিবিদ্যা বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ উম্মে ওয়ারা খান চৌধুরী এই সিজার অপারেশন করেন। প্রসূতি মা রাফি আক্তার উপজেলার রাওনা ইউনিয়নের লাউতৈল গ্রামের রাজিব মিয়ার স্ত্রী। মা ও নবজাতক সুস্থ আছে। জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অবেদনবিদ (এনেসথেসিয়া) ও প্রসূতি বিশেষজ্ঞ ডাঃ না থাকায় ২০১৪ সাল থেকে ডেলিভারি সিজার অপারেশন বন্ধ ছিল। এতে অপারেশন থিয়েটারের মূল্যবান যন্ত্রাংশ অকেজো হওয়ার আশঙ্কা দেখা দেয়। সম্প্রতি স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল হাসপাতালটি পরিদর্শন করে দ্রুত অপারেশন থিয়েটার চালু করার পরামর্শ দেন হাসপাতাল কর্তৃপক্ষকে। সে অনুযায়ী হাসপাতাল কর্তৃপক্ষ অপারেশন থিয়েটার সংস্কারসহ যাবতীয় প্রস্তুতি নিয়ে প্রসূতি রোগীর অপেক্ষায় ছিলেন। প্রথমে উপজেলার রাওনা ইউনিয়নের লাউতৈল গ্রামের রাজিব মিয়ার অন্তঃসত্ত¡া স্ত্রী মোছাঃ রাফি আক্তারকে নিয়ে এলে কর্তব্যরত প্রসূতিবিদ্যা বিশেষজ্ঞ ডাঃ উম্মে ওয়ারা খান চৌধুরী পরীক্ষা করে সিজার অপারেশনের সিদ্ধান্ত নেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মাইনুদ্দিন খান বলেন, এখন আমাদের অবেদনবিদ (এনেসথেসিয়া) ও প্রসূতি বিশেষজ্ঞ ডাক্তার আছেন। তাই অপারেশন থিয়েটারে সিজারিয়ান অপারেশনসহ সব ধরনের বড় অপারেশন করতে পারব। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবিদুর রহমান জানান, গফরগাঁও পৌরসভাসহ উপজেলার ১৫টি ইউনিয়নের জনসাধারণ র্দীঘদিন অপেক্ষার পর অবশেষে ফাহমী গোলন্দাজ বাবেল এমপির উদ্যোগে সিজারিয়ান ডেলিভারি শুরু হয়ে গেছে । এতে বিশেষ করে অসহায় দরিদ্রদের উপকৃত হবে । এখন থেকে সকল ধরনের সুযোগ সুবিধা গফরগাঁও হাসপাতালে চালু রয়েছে ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোঃ হায়দার আলী ২৫ নভেম্বর, ২০২২, ৫:০১ পিএম says : 0
ধন্যবাদ উপজেলা স্বাস্থ্য বিভাগ ও মাননীয় সংসদ সদস্য জনাব ফাহমি গোলন্দাজ বাবেল,এমপি মহোদয়সহ জনাব মোঃ আবিদুর রহমান,উপজেলা নির্বাহী অফিসার,গফরগাঁও,মময়মনসিংহ মহোদয়কে।
Total Reply(0)
মোঃ হায়দার আলী ২৫ নভেম্বর, ২০২২, ৫:০১ পিএম says : 0
ধন্যবাদ উপজেলা স্বাস্থ্য বিভাগ ও মাননীয় সংসদ সদস্য জনাব ফাহমি গোলন্দাজ বাবেল,এমপি মহোদয়সহ জনাব মোঃ আবিদুর রহমান,উপজেলা নির্বাহী অফিসার,গফরগাঁও,মময়মনসিংহ মহোদয়কে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন