সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চাঁদপুরে আঞ্চলিক ইজতেমায় মুসল্লিদের ঢল

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

চাঁদপুরে তিনদিন ব্যাপী আঞ্চলিক ইজতেমার দ্বিতীয় দিনে জুমার নামাজে অংশ নিতে মুসল্লিদের ঢল নেমেছে। নামাজ শেষে মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাতে স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা ও সর্বস্তরের মুসল্লির অংশ নেন।

চাঁদপুর শহরের পুরাণ বাজার পূর্ব শ্রীরামদী স্টার আলকায়দ জুট মিলস লিমিটেডের দক্ষিণ পাশের মাঠে গত বৃহস্পতিবার থেকে আজ শনিবার পর্যন্ত তিনদিনের তাবলিগ জামাতের আঞ্চলিক ইজতেমা শুরু হয়েছে। করোনার কারণে গত দুই বছর শহর এলাকায় ইজতেমার আয়োজন করা সম্ভব হয়নি। ২০২১ সালে জেলার হাইমচর উপজেলার মধ্যচর এলাকায় আয়োজন করা হয়েছিল আঞ্চলিক ইজতেমা। সেখানেও প্রায় অর্ধলক্ষাধিক লোকের সমাগম ঘটে।

মাঠের দায়িত্বে থাকা দায়িত্বশীল মো. ওমর ফারুক বলেন, দেশের প্রায় সব জেলাই আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হয়। কারণ বিশ্ব ইজতেমায় অনেক লোকজন যাওয়া সম্ভব হয় না। আবার অনেক বয়স্ক লোক সেখানে গিয়ে অসুস্থ হয়ে পড়েন। এসব কারণে আঞ্চলিক ইজতেমার আয়োজন। চাঁদপুর জেলার আয়োজনে সব ধরণের প্রস্তুতি রয়েছে। দায়িত্বশীল মো. জুবায়ের বলেন, চাঁদপুর জেলা ও অন্যান্য জেলা থেকে তাবলিগের লোকজন এসেছেন। স্থানীয় লোকজন খুবই আন্তরিক এবং আমাদেরকে অনেক সহযোগিতা করছেন। স্থানীয় তাবলিগ জামাতের দায়িত্বশীল মো. আসাদুল বাকী বলেন, স্থানীয় প্রশাসনের অনুমতি ও জনপ্রতিনিধিদের সাথে সার্বিক নিয়ম রক্ষা করে আয়োজন করেছি। দিন ও রাতে আমাদের তাবলিগের সাথী ভাইরা নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন