বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের মালিকানাধীন প্রতিষ্ঠান যশোরের শার্শায় আফিল জুট উইভিং মিলস লিঃ এ ভয়াবহ অগ্নিকান্ড : ১০০ কোটি টাকার মালামাল পুড়ে ছাঁই

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ৪:৩৯ পিএম | আপডেট : ৪:৪১ পিএম, ২৬ নভেম্বর, ২০২২

সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের মালিকানাধীন প্রতষ্ঠান যশোরের শার্শায় আফিল জুট উইভিং মিলস লিঃ এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
আজ শনিবার বেলা ১টার দিকে এ অগ্নিকান্ডে মিলের তিনটি গুদাম পুড়ে ছাঁই হয়ে যায়। অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ১০০ কোটি টাকার মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান আফিল জুট উইভিং মিলস’র জেনারেল ম্যানেজার আব্দুল।

যশোর, ঝিকরগাছা ও বেনাপোল ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করে বিকাল ৩টায় আগুন কিছুটা নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

আফিল জুট উইভিং মিলস’র জেনারেল ম্যানেজার আব্দুল ওহাব জানান, কোন কিছু বোঝাই আগেই দুপুর ১টার দিকে মিলের পেছনের অংশের ৩টি ইউনিটের উৎপাদিত সুতা, বস্তা ও পাট সহ মেশিনে আগুন ধরে যায়। মিলের শ্রমিকরা প্রথম দিকে আগুন নেভানোর চেস্টা করে ব্যর্থ হয়। তবে আগুনে জলসে গেছে মিলে কর্মরত শ্রমিক আখের আলী। আহত হয়েছে প্রায় ২০ জন। পরে বেনাপোল ফায়ার সার্ভিস, ঝিকরগাছা ও যশোর ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা আধাঘন্টা দেড়িতে এসেছে বলে কর্তৃপক্ষ অভিযোগ করেন।

বেনাপোল ফায়ার সার্ভিস’র সহকালী পরিচালক মনোরঞ্জন সরকার জানান, বেনাপোল, ঝিকরগাছা, যশোর ও নওয়াপাড়ার ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আড়াই ঘন্টা চেস্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে। তবে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যতি সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে তদন্ত না করে এই মুহুর্তে ক্ষয় ক্ষতির পরিমান বলা সম্ভব নয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন