রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ধুনটে নিম্নমানের ইটের খোয়ায় রাস্তা পাকাকরণের অভিযোগ

মহসিন রাজু, বগুড়া থেকে : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বগুড়ার ধুনটে নিম্নমানের ইটের খোয়া দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে এক ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এতে রাস্তাটির স্থায়ীত্ব নিয়ে ক্ষোভ প্রকাশ করে প্রতিবাদ করেও কোন প্রতিকার পাচ্ছেন না এলাকাবাসী।

জানা গেছে, ধুনট সদর ইউনিয়নের চালাপাড়া গ্রামের চালাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বেলকুচি গ্রাম পর্যন্ত ৫০০ মিটার পাকা রাস্তা নির্মাণের জন্য দরপত্র আহ্বান করা হয়। ধুনট উপজেলা প্রকৌশল অধিদফতরের তত্ত্বাবধায়নে বগুড়ার মনির হোসেন নামে এক ব্যক্তির খাদিজা ট্রেডার্স ঠিকাদার প্রতিষ্ঠান রাস্তাটি নির্মাণ করছেন। এই রাস্তাটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৪৪ লাখ টাকা।

সরেজমিন গিয়ে উপজেলা প্রকৌশল অধিদফতরের কোন কর্মকর্তাকে সেখানে না পাওয়া গেলেও নির্মাণ শ্রমিকেরা তাদের ইচ্ছামতোই কাজ করছিলেন। রাস্তাটির শুরু থেকে শেষ পর্যন্ত নিম্নমানের ৩নং ইটের খোঁয়া ও ইটের গুড়া বিছানো হয়েছে। তড়িঘড়ি করে সেই ইটের খোয়াগুলো বালু দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে।

চালাপাড়া গ্রামের মজনু মেম্বার ও কৃষক চাঁন মিয়া বলেন, রাস্তাটি পাকা করনের জন্য একদম নিম্নমানের ইটের খোঁয়া ব্যবহার করা হয়েছে। তারা বলেন, এসব ইটের খোয়া এতটাই নিম্নমানের যে, পা দিয়েই তা গুড়া করা যায়। এ বিষয়ে আমরা গ্রামবাসী প্রতিবাদ করেও কোন প্রতিকার পাচ্ছি না। এভাবে রাস্তা নির্মাণ করা হলে কিছুদিন পরই তা ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে যাবে।

এ বিষয়ে ঠিকাদার মনির হোসেন বলেন, স্থানীয় বাবলু নামে এক মিস্ত্রী ইটের খোয়াগুলো সরবরাহ করেছে। তাই হয়তো দু থেকে এক গাড়ি খরাপ খোয়া এসেছে। তবে ব্যস্ততার কারণে রাস্তাটির নির্মাণ কাজের খোঁজ নিতে পারিনি। আজ সেখানে যেতে পারি।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মনিরুল সাজ রিজন ইনকিলাবকে বলেন, উপজেলার বিভিন্ন গ্রামেই রাস্তা নির্মাণের কাজ চলছে। প্রতিটি রাস্তাই তদারকি করা হচ্ছে। তবে কেউ নিম্নমানের কাজ করলে অবশ্যই সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন