শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

মনির হত্যা মামলার ১৭ বছর পর হোমনার ৩ আসামির যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

 কুমিল্লার হোমনা উপজেলার চাঞ্চল্যকর মনির হত্যা মামলার রায়ে তিন জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। দীর্ঘ ১৭ বছর বিচারকাজ চলার পর রোববার কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৪ এর বিচারক বেগম সেলিনা আক্তার এ রায় দেন। মামলায় সাজাপ্রাপ্তরা হলেন- কুমিল্লার হোমনা উপজেলার জগন্নাথকান্দি ইউনিয়নের মঙ্গল মিয়ার ছেলে জাকির হোসেন, মৃত ফজলু মিয়ার ছেলে কাজল ও মো. কাশেমের ছেলে হানিফ। রায় ঘোষণার সময় হানিফ পলাতক থাকলেও জাকির ও কাজল আদালতে উপস্থিত ছিলেন।

মামলার রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি আইনজীবী মো. মুজিবুর রহমান বাহার বলেন, ঘটনার ১৭ বছর পর এই রায় হয়েছে। রায়ে আমরা সন্তুষ্ট। ঘটনা ও পরবর্তীতে মামলা প্রসঙ্গে তিনি জানান, ২০০৫ সালে কুমিল্লার হোমনা উপজেলার আবদুল হামিদের ছেলে মনির হোসেন চুল কাটতে যায়। সেখান থেকে সন্ধ্যা নাগাদ না ফিরলে খোঁজাখিুঁজ করে স্বজনরা। নিখোঁজের পর কাঠালিয়া নদীতে তার লাশ পায় স্থানীয়রা।
এ ঘটনায় হত্যা মামলায় জড়িত অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন বাবা আবদুল হামিদ। ২০০৬ সালে থানা পুলিশ মামলায় চারজনের নাম উল্লেখ করে চার্জশিট দেয়। পরে তারা স্বীকার করে জায়গা সম্পত্তির বিরোধে মনিরকে তারা হত্যা করেছে। আদালত গতকাল রোববার তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন