মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯, ১৫ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

কারাগারে আটক গারো পাহাড়ের কৃষকের ধান কেটে দিয়েছেন বিএনপির নেতাকর্মীরা

ঝিনাইগাতী (শেরপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

শেরপুর গারো পাহাড়ের শ্রীবরদী উপজেলার কারাগারে আটক জানু মিয়ার দেড় একর জমির ধান কেটে দিলেন বিএনপি ও অঙ্গদলের শতাধিক নেতা-কর্মী। গত শনিবার দুপুর থেকে এ রিপোর্ট লিখা পর্যন্ত উপজেলার রানী শিমুল ইউনিয়নের চক্রপুর গ্রামে ধান কেটে দিচ্ছিলেন নেতা-কর্মীগণ।
রানী শিমুল ইউনিয়নের বিএনপির সাধারণ স¤পাদক কামারুজ্জামান লাকু জানান, ১৮ নভেম্বর শ্রীবরদীতে অনুষ্ঠিত তাঁতী দলের কর্মী সমাবেশ শেষে বাড়ি ফেরার পথে পুলিশের দায়ের করা মামলায় গ্রেফতার হয় জানু মিয়া। সে বিএনপির একজন কর্মী। কারাগারে আটক জানু মিয়ার পরিবার পক্ষে শ্রমিকের মজুরি দিয়ে ধান কাটা সম্ভব নয় ফলে পাকা ধান নষ্ট হবার উপক্রম হচ্ছিল। এই ধানই তার সারা বছর চলার অবলম্বন। পাকা ধান কাটতে না পেরে ওই কৃষক পরিবারের সদস্যরা হতাশ হয়ে পড়লে সংবাদ পেয়ে দলের নির্বাহী কমিটির সদস্য ও শেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাহমুদুল হক রুবেল স্থানীয় নেতা-কর্মীদের ওই কৃষকের ধান কেটে দেয়ার নির্দেশ দেন।
শ্রীবরদী উপজেলা বিএনপির সভাপতি আব্দুর রহিম দুলাল বলেন, আমাদের কর্মী জানু মিয়া গরিব কৃষক। সে পুলিশের দায়ের করা মিথ্যা মামলায় জেলা কারাগারে আটক থাকায় জমির পাকা ধান কাটতে পারছিলোনা। আমাদের নেতা সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেলের নির্দেশনায় স্থানীয় উপজেলা বিএনপি, যুবদল ও কৃষক দলের নেতা-কর্মীদের সহযোগিতায় জানু মিয়ার দেড় একর জমির পাকা ধান স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে কেটে দেয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন