শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যুবদলের পাঁচ নেতা কারাগারে

লক্ষ্মীপুরে আলাউদ্দিন হত্যা মামলা

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীপুর থেকে : | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

 লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আলাউদ্দিন পাটওয়ারী হত্যা মামলায় জেলা যুবদলের যুগ্ম-আহবায়ক ফরিদ উদ্দিনসহ ৫ নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গ্রেফতারকৃত অন্যরা হলেন সদর (পশ্চিম) উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আবদুল গণি, যুদবল নেতা আক্তার হোসেন, শিপন ও পারভেজ। তারা যুবদলের বিভিন্ন ইউনিটের দায়িত্বে রয়েছেন।

এজাহার সূত্র জানা যায়, চলতি বছর ৩০ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আলাউদ্দিনকে গুলি করে হত্যা করা হয়। পরদিন তার ছেলে বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ ও ২০ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় এজাহারভুক্ত আসামি জাবেদ, সাইফুল ও সুমন নামে তিনজন কারাগারে রয়েছে।
জেলা যুবদলের সদস্য সচিব আবদুল আলিম হুমায়ুন জানান, আওয়ামী লীগের দলীয় কোন্দল নিয়ে তাদের লোকজনই আলাউদ্দিনকে হত্যা করে রাজনৈতিক প্রতিহিংসায় আমাদের নেতাকর্মীদের ফাঁসানোর জন্য মামলায় জড়ানো হয়েছে। ফরিদ জনপ্রিয় একজন রাজনৈতিক নেতা। এছাড়া সামনে ইউনিয়ন পরিষদে নির্বাচন পদপ্রার্থী। আসামি পক্ষের আইনজীবী হাছিবুর রহমান বলেন, ফরিদ ও গণিসহ গ্রেফতারকৃত কেউই হত্যার সঙ্গে জড়িত নয়। আমরা উচ্চ আদালতে তাদের জামিন আবেদন করবো।
রাষ্ট্র পক্ষের আইনজীবী ও (পিপি) জসিম উদ্দিন জানান, আলাউদ্দিন হত্যার মামলায় ফরিদসহ ৫ অভিযুক্ত উচ্চ আদালত থেকে ৬ মাসের জামিন নেন। নির্দিষ্ট সময় শেষ হওয়ায় তারা লক্ষ্মীপুর জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে গ্রেফতার দেখিয়ে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন