সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে পুলিশের ৩ মামলায় বিএনপির ১৪ নেতা কারাগারে

মৃত্যুতে রেহাই পেলেন জাফরুল ইসলাম চৌধুরী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ১০:২৯ পিএম

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের তিন মামলায় সাবেক প্রতিমন্ত্রী মরহুম জাফরুল ইসলাম চৌধুরীকে অব্যাহতি দিয়েছেন আদালত। এসব মামলার ১৪ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রোববার চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা এ আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

কারাগারে পাঠানো ১৪ জন হলেন- মো. দিদার, ইফতেখার হোসেন দুলাল, টিংকু দে, রিদওয়ান হোসেন সুমন, আনসার, দেলোয়ার, মঈনউদ্দিন, তমিজ, ফোরকান, আনোয়ার, জমির উদ্দিন, আবছার এবং জামাল। তারা বাঁশখালীর স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী।

গত ৮ নভেম্বর ইন্তেকাল বাঁশখালীর বিএনপি দলীয় সাবেক সাংসদ ও প্রাক্তন মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী। তার মৃত্যুর বিষয় আদালতে উপস্থাপনের পর তিন মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী তৌহিদুল আলম বলেন, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ানসহ তিন মামলার ৪৬ জন আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত ৩২ জনের জামিন মঞ্জুর করেছেন। ১৪ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। গত ২৬ আগস্ট চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পশ্চিম গুণাগরীতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষে অন্তঃত ৩০ জন আহত হন। এসময় পুলিশ লাঠিচার্জের পাশাপাশি রাবার বুলেট নিক্ষেপ করে।

সংঘর্ষের ঘটনায় বাঁশখালী থানার তিন পুলিশ কর্মকর্তা বাদী হয়ে বিএনপির প্রায় ৪০০ নেতাকর্মীকে আসামি করে তিনটি মামলা দায়ের করেন। প্রতিটি মামলায় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, বর্তমান আহবায়ক আবু সুফিয়ান ও সদস্য সচিব মোস্তাক আহমেদসহ ৬৬ জনের নাম উল্লেখ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন