রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে ভ্রাম্যমাণ আদালতে ৬ প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

সোনাইমুড়ী বাজারে অভিযান চালিয়ে অতিরিক্ত গ্যাস ব্যবহার, অসাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রির অপরাধে ৬টি হোটেল এবং রেস্টুরেন্টকে ৬০ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় বাজারের অন্য দোকানগুলোকে সর্তক করেছেন। গতকাল দুপুরে সোনাইমুড়ী পৌর বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন।
জানা যায়, সোনাইমুড়ী পৌর শহরের বিভিন্ন খাবার হোটেল ও রেস্টুরেন্টগুলোতে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করা হচ্ছে। এসব খাবার মানুষের স্বাস্থ্যর জন্য হানিকর। এমন অভিাযোগের ভিত্তিতে দুপুরে পৌর বাজারের অভিযান চালানো হয়। অভিযোগ প্রমাণিত হওয়ায় ভোক্তাধিকার সংরক্ষণ আইনে শ্রী কৃষ্ণ মিষ্টান্ন ভাণ্ডারকে ৮ হাজার, শ্রী দুর্গা মিষ্টান্ন ভাণ্ডারকে ১২ হাজার, মা-মনি পেস্টিকে ১০ হাজার, মা-মনি রেস্টুরেন্টকে ২০ হাজার ও মোহাম্মদিয়া হোটেলকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, অর্থদণ্ডের পাশাপাশি হোটেল ব্যবসায়ীদের স্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির বিষয়ে অবগত ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি এবং পরিবেশনের বিষয়ে সর্তক করা হয়েছে। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন