বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নাটোরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু, ভোগান্তি সাধারন যাত্রীদের

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ৪:০০ পিএম

নাটোরসহ রাজশাহী বিভাগের আট জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। ১০ দফা দাবিতে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে এই পরিবহন ধর্মঘট শুরু হয়। এর কারণে অসুবিধায় পড়েছেন সাধারণ যাত্রীরা। প্রয়োজনের তাগিদে অতিরিক্ত ভাড়য় যেতে হচ্ছে গন্তব্য। তবে নাটোরের হরিশপুর বাসট্যান্ড থেকে কোনো বাস ছেড়ে যায়নি।
সকালে নাটোরের হরিশপুর বাসট্যান্ডে গিয়ে দেখা যায়, দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। বাসট্যান্ডে এসে বাস চলাচল বন্ধ দেখে বিপাকে পড়েছেন যাত্রীরা। স্বল্প দূরত্বের যানবাহনে ভেঙে ভেঙে গন্তব্যে যাচ্ছেন অনেকে। তবে অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে তাদের।
স্কুল শিক্ষক তন্ময় কুমার বলেন স্ত্রীর চিকিৎসার এমআরআই রিপোর্ট নিতে রাজশাহীতে যেতে হবে। কিন্তু বাস বন্ধ থাকায় বিকেলে বেশি ভাড়ায় সিএনজি চালিত গাড়িতে যেতে হবে।
বেসরকারী কোম্পানীর চাকুরীজীবী আশরাফুল বলেন সিরাজগঞ্জ থেকে নাটোরে এসে কোন বাস না পেয়ে নাটোরেই ৩দিন অবস্থানের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।একই পরিস্থিতি বাসট্যান্ডে আসা অনেক যাত্রীর। কেউ কেউ স্বল্প দূরত্বের যানবাহনে করে অতিরিক্ত ভাড়ায় নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন । রেজাউল, নৃপেন নামের অটোরিকশার চালক জানান, বাস পরিবহন না থাকায় যাত্রীর চাপ বেশি। তাই অতিরিক্ত ভাড়া নিচ্ছেন তারা।
এ বিষয়ে নাটোর বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি লক্ষন পোদ্দার বলেন, আমাদের দীর্ঘদিনের দাবি আদায়ে আল্টিমেটাম দেওয়া হয়েছিল। কিন্তু ওই ব্যাপারে কোনও ঘোষণা না আসায় পূর্বঘোষিত কর্মসূচি পালন করা হচ্ছে।
এদিকে রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ ঠেকাতে সরকারের নির্দেশে এই ধর্মঘট পালন করা হচ্ছে বলে জানিয়েছেন দলটির কেন্দ্রীয় কমিটির উত্তরাঞ্চলীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক ভূমি উপমন্ত্রী অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু।
তিনি বলেন, ৩ ডিসেম্বর বিএনপির গণসমাবেশ। ইতিমধ্যেই নাটোরসহ বিভিন্ন জেলা থেকে হাজার হাজার বিএনপি নেতা-কর্মীরা রাজশাহী পৌঁছেছেন। সরকার, সরকার দলীয় লোকজন বা পুলিশের কোনও বাধাই ওই সমাবেশকে রুখতে পারবে না। ওই সমাবেশে লাখ লাখ নানুষ অংশ নিয়ে সমাবেশকে সফল করবে।
উল্লেখ্য গত ২৬ নভেম্বর মহাসড়কে নসিমন ও ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধ, ২০১৮ সালের সড়ক পরিবহন আইন সংশোধন ও পুলিশি হয়রানি বন্ধসহ ১০ দফা দাবি পূরণে সরকারকে ৩০ নভেম্বর পর্যন্ত আল্টিমেটাম দেয় রাজশাহী বিভাগের আট জেলার ১৭টি সংগঠন। তাদের বেঁধে দেয়া সময়ে দাবি পূরণ না হওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে ধর্মঘট পালন করছে সংগঠনগুলো।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন