শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিজয় মাসের প্রথম প্রহরে নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রদীপ প্রজ্বলন

নজরুল বিশবিদ্যালয় প্রতিনিধি | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ৪:৫৭ পিএম

বছর ঘুরে আবারও আমাদের সামনে এসেছে বিজয়ের মাস। ১৯৭১ সালের এ মাসেই হানাদার পাকিস্তানি বাহিনীকে পরাজিত করে বিজয় অর্জন করে অভ্যুদয় হয় নতুন একটি দেশ বাংলাদেশের। বিজয়ের সেই দিনকে উদযাপন করতে মাসব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে নজরুল বিশ্ববিদ্যালয়। 
 
বৃহস্পতিবার (১ ডিসেম্বর) প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের ‘চির উন্নত মম শির’ ভাস্কর্যের পাদদেশে প্রদীপ প্রজ্বলন করে কর্মসূচির সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. সৌমিত্র শেখর।
 
এ সময় আরও উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মাসুম হাওলাদার, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব হলের প্রাধ্যক্ষ নুসরাত শারমিন, দোলনচাঁপা হলের প্রাধ্যক্ষ মাশকুরা রহমানসহ অন্য শিক্ষক, ছাত্র ও ছাত্রীরা। প্রদীপ প্রজ্জ্বলন শেষে শহিদদের স্মরণ করে উপস্থিত সকলে এক মিনিট নীরাবতা পালন করেন। 
 
উপস্থিত সকলকে বিজয় মাসের শুভেচ্ছা জানিয়ে ভিসি ড. সৌমিত্র শেখর বলেন, মহান বিজয়ের মাস আমাদের জন্য আনন্দ ও গর্বের। জাতির শ্রেষ্ঠ সন্তানদের আমাদের সবসময় স্মরণে রাখতে হবে। তাঁদের আত্মত্যাগকে সম্মান জানাতে হবে। সমাজের সর্বস্তরে মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার মাধ্যমে আমরা শহিদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানাতে পারি।
 
অন্যদের মধ্যে বক্তব্য দেন নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন