বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৭ শাবান সানি ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ছারছীনা দরবার দ্বীনের দরবার -মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

নেছারাবাদ(পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ৫:২৩ পিএম | আপডেট : ৫:২৪ পিএম, ১ ডিসেম্বর, ২০২২

ছারছিনা দরবার শরীফের পীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোঃ মোহেব্বুল্লাহ(মা:জি:আ:) বলেছেন, খাটি মুসলমান হতে হলে কুরআন ও সুন্নাহর নির্দেশ মেনে চলার বিকল্প নেই। সমাজে ফ্যাতনা, ফ্যাসাদ বেড়ে গেছে। এ থেকে মুক্তির একমাত্র পথ ঈমান মজবুত করা। এ দরবার সম্পুর্ন রাজনীতি মুক্ত। এ দরবার ইসলামের কথা বলে। তাই আমরা ইসলাম নিয়ে বাচতে চাই। যারা ইসলামের বিরুদ্ধে কথা বলে তারা আমাদের শত্রু। তাদের সাথে আমাদের কোন সম্পর্ক নেই।

গতকাল বৃহসপতিবার বিকেলে দরবার শরীফের তিনদিন ব্যাপী বর্ষিক ইছালে সওয়াব মাহফিলের আখেরী মোনাজাত পূর্বে হুজুর কেবলা এ কথা বলেন। তিনি বলেন, এ দেশে শতকরা ৯৫ ভাগ মানুষ মুসলমান। তাই যারা ইসলাম নিয়ে কটুক্তি ঠাট্টা করে তাদের সাথে আমাদের কোন সম্পর্ক থাকতে পারেনা। যে যার ধর্ম স্বাধীনভাবে পালন করবে। যারা চক্রান্ত করে এ দেশ থেকে ইসলামের নাম মুছে ফেলতে চায় তারা যুগ যুগ ধরে আমাদের শত্রু।

মৎস্য ও প্রানি সম্পদ মন্ত্রী শ,মরেজাউল করিম এমপি বলেছেন ছারছীনা দরবার একটি বড় দ্বীনের দরবার। এ দরবার থেকে পড়াশুনা করে বহু গুনিব্যক্তি বের হয়ে দেশের বড় বড় জায়গায় অধিষ্টিত হয়েছেন। এ দরবার দ্বীনের কথা বলে ইসলামের কথা বলে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছারছীনা শরীফ পছন্দ করতেন। তিনি ইসলামের জন্য দেশে বড় বড় অবদান রেখেছেন। তিনি ইসলামি শিক্ষা ব্যবস্থার উন্নয়নে স্বাধীন বাংলাদেশে প্রথম মাদ্রাসা শিক্ষাবোর্ড গঠন করেন। বৃহস্পতিবার যোহর নামাজ বাদ মাহফিলের শেষ দিনে মঞ্চে অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু তার শাসনামলে ইসলামের প্রসার ও প্রচারের জন্য ইসলামি ফাউন্ডেশনসহ অনেক ধর্মীয় প্রতিষ্ঠান গড়ে তোলেছেন। একই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মান করেছেন। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বীনি শিক্ষা বিস্তারে কওমী শিক্ষা উচ্চ শিক্ষার স্বীকৃতি দিতে কওমী শিক্ষাবোর্ড গঠন করেছেন।

মাহফিলে পিরোজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য একে এম এ আউয়াল বক্তব্য রাখেন।

মঙ্গলবার থেকে তিনদিন ব্যাপী মাহফিলে দেশ বরন্য আলেম ওলামাবৃন্দ ওয়াজ নসিহত করেন। পরে দেশ ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি জন্য আলস্নাহর রহমত কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করেন ছারছিনা দরবার শরীফের পীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোঃ মোহেব্বুল্লাহ ছাহেব।

এসময়, মঞ্চে আরো উপস্থিত ছিলেন, নেছারাবাদ উপজেলা আওয়ামীলীগের সম্পাদক এস,এম মুইদুল ইসলাম, স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির, নেছারাবাদ কাউখালি সার্কেল সিনিয়র সহকারি পুলিশ সুপার রিয়াজ হোসেন, নেছারাবাদ থানার অফিসার ইনচার্জ ওসি আবির মোহাম্মদ হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন