রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

মহানগর

ঢাকা আহছানিয়া মিশনের আয়োজনে বিশ্ব এইডস দিবস পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ৬:৫৬ পিএম

মরণব্যাধি এইডসকে রুখতে বিশ্ব সচেতনতা গড়ে তুলতে ঢাকা আহছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৮ টায় ঢাকা আহছানিয়া মিশনের রাজধানীর শ্যামলীস্থ স্বাস্থ্য সেক্টরের অফিস থেকে অনুষ্ঠানমালা শুরু করে ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব এইডস দিবস উপলক্ষে আয়োজিত জাতীয় কর্মস‚চিতে অংশগ্রহণের মাধ্যমে শেষ হয়।

এসময় বাংলাদেশের একমাত্র নারী মাদক নিরাময় কেন্দ্র-আহছানিয়া মিশন নারী মাদকাসক্তি ও চিকিৎসা পুনর্বাসন কেন্দ্র এই দিবসটি এই দিবসটি উদযাপন করার লক্ষে স্বাস্থ্য সেক্টরের স্ট্যান্ডিং র‌্যালীতে অংশ নেয়।

এছাড়াও স্বাস্থ্য সেক্টরের আওতাভুক্ত সকল প্রকল্প ও প্রতিষ্ঠান স্ব-স্ব জেলার সিভিল সার্জনের অফিস কর্তৃক আয়োজিত র‌্যালী এবং সেমিনারে অংশগ্রহণ করে।

এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় হলো “অসমতা দূর করি, এইডস মুক্ত বিশ্ব গড়ি”।

ঢাকা আহ্ছানিয়া মিশন ১৯৯০ সাল থেকে এইচআইভি/এইডস প্রতিরোধ কর্মসূচী বাস্তবায়ন করছে। মাদকসেবী, যৌন-কর্মী, ট্রাফিক ভিকটিম, পথ-শিশু (যারা মাদক ও যৌন পেশার জন্য ঝুঁকিপূর্ণ), সুবিধাবঞ্চিত গৃহহীন মহিলা ও তাদের সন্তানদের জন্য এইচআইভি/এইডস প্রতিরোধসহ নানামূখী সেবা যেমন শেল্টার হোম সার্ভিস, মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন সেবা, মানসিক ও কাউন্সিলিং সেবা, মা ও শিশু সাস্থ্য সেবা; ট্রাফিকিং প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধিমূলক সেবাকার্যক্রম ইত্যাদি কর্মসূচী বাস্তবায়ন করে আসছে। এছাড়াও এইচআইভি, মানবাধিকার, ট্রাফিকিং, পুষ্টি, হেল্থ সিস্টেম উন্নয়ন ইত্যাদি সংক্রান্ত নানা ধরনের পলিসি লেভেল অ্যাডভোকেসি ও গবেষণামূলক কাজ করে আসছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন