বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কুবিতে শিক্ষক সমিতির নির্বাচন ঘিরে হট্টগোল

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ৮:০৯ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির নির্বাচনে ভোটগ্রহণকে কেন্দ্র করে হট্টগোল সৃষ্টি হয়েছে। নির্বাচনে অংশগ্রহণকারী পক্ষ ভোট দিতে কেন্দ্রে আসলেও নির্বাচনে যারা অংশ নেয়নি তারা বাধার সৃষ্টি করেছেন। তাদের দাবি, নির্বাচন কোথায় অনুষ্ঠিত হবে সে-সম্পর্কে কিছুই জানে না পক্ষটি। প্রশাসনিক ভবনে এ নির্বাচনের আয়োজন করা হয়েছে।

জানা গেছে, ভোট গ্রহণ সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত শুরু হওয়ার কথা থাকলেও হট্টগোলের কারণের একটি ভোটও নিতে পারেনি কমিশন। একপক্ষ ভোটের জন্য দাঁড়িয়ে থাকলেও অপর পক্ষ দরজা অবরোধ করে রেখেছে।

এবারের নির্বাচনে বঙ্গবন্ধু পরিষদের সাইদুল আল আমিন ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. মুর্শেদ রায়হানের অংশ নির্বাচনে অংশগ্রহণ করছে। অন্যদিকের সভাপতি কাজী ওমর সিদ্দিকী ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) কাজী জাহিদ হাসান প্রথম থেকেই নির্বাচন কমিশন গঠন ও দিন তারিখ নিয়ে বিরোধিতা করে আসছিলেন।

ওমর-জাহিদ গ্রুপের নেতাদের দাবি, নির্বাচন কমিশন কখন ভোট কেন্দ্র পরিবর্তন করছে তা তারা জানেন না। নির্বাচন পূর্বে যেমন শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত হতো, এবারও হবে।

এদিকে লাউঞ্জে নির্বাচন না অনুষ্ঠিত করার বিষয়ে নির্বাচন কমিশনারদের ভাষ্য, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লাউঞ্জের ব্যাপারে অনুমতি চেয়েছিলেন। কিন্তু প্রশাসন অনুমতি দেয়নি। তাই এখানে নির্বাচন আয়োজন করতে হয়েছে।

নির্বাচনের কেন্দ্রের বিষয়ে ভোটার জানেন কিনা এমন প্রশ্নের জবাবে কমিশন জানায়, তারা রাতে সকল বিভাগের বিভাগীয় প্রধানদের অবগত করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন