বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইজি বাইক চালক হত্যাকারী ব্যাবসায়ীকে গ্রেফতারের দাবীতে দিনাজপুরে ইজিবাইক ধর্মঘট চলছে

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ১০:৪৩ এএম

আজ রোববার সকাল থেকে দিনাজপুরে ইজি বাইক চালকের ঘাতক অভিযুক্ত ব্যবসায়ীকে গ্রেফতারের দাবীতে দিনাজপুরে ইজিবাইক ধর্মঘট চলছে। দিনাজপুর জেলা ইজিবাইক শ্রমিক ও মালিক সমিতি সকা ল ৬ টা থেকে দুপুর ২টা পর্যন্ত ধর্মঘট ডেকেছে। ভোর বেলা অটো না পেয়ে চরম ভোগান্তিতে পড়ে সাধারন মানুষ ও ছাত্র-ছাত্রীরা। এদিকে ৪ লক্ষ টাকায় হত্যা মামলাটি নিস্পত্তি করা হলেও রাতেই ধন্যাঢ় ব্যবসায়ী ডালমিয়া সন্তোসের নাম উল্লেখসহ অজ্ঞাত ২/৩ জনের বিরুদ্ধে দিনাজপুর কোতয়ালী থানায় মামলা করেন নিহত অটোচালক খলিকুজ্জামান এর স্ত্রী নুরজাহান।
শুক্রবার দুপুরে শহরের ব্যাস্ততম মালদহপট্টি এলাকায় দিয়ে অটো নিয়ে যাচ্ছিল চালক খলিকুজ্জামান। যানজটের সৃষ্টি হলে মেঘা বস্ত্রালয়ের মালিক সন্তোষ ডালমিয়া দোকানের সামনে অটোচালককে গালাগালি করলে বাকবিতন্ডার সৃষ্টি হয়। ক্ষিপ্ত হয়ে সন্তোষ ডালমিয়া অটো চালকের চোয়ালে ঘুষি মারলে তার নাক মুখ দিয়ে রক্ত ঝড়তে ঝড়তে মাটিয়ে লূটিয়ে পড়ে। স্থানীয় লোকজন তার মাথায় পানি ঢেলে জ্ঞান ফেরানোর চেষ্টা করে। খবর পেয়ে স্ত্রীসহ অন্যান্য ঘটনাস্থলে আসলে ব্যবসায়ীমহল তাকে অটোতে উঠিয়ে দেয়। হাসপাতালে নেয়ার ডাক্তার তাকে মৃত ঘোষনা করে।
ঘুষিতে অটো চালকের মৃত্যুর ঘটনা ছড়িয়ে পড়লে শহরে চাঞ্চল্য সৃষ্টি হয়। মিমাংসার জন্য একটি পক্ষ মাঠে নেমে পড়ে। সন্ধায় মালদহপট্টি ব্যবসায়ী সমিতির কার্যালয়ে আনা হয় স্ত্রী নুরজাহান ৪ শিশু সন্তানকে। সাথে ছিলেন নিহতের দুই ভাই। এসময় ব্যবসায়ী অভিযুক্ত ডালমিয়া সন্তোষসহ ব্যবসায়ী বিশ্বনাথ আগরওয়াল, সত্যবাবুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। নুরজাহানের স্ত্রীর পক্ষের লোকজন সামান্ন টাকায় রফাদফা’র বিপক্ষে অবস্থান নেয়। এসময় সমিতির কার্যালয়ে রুদ্ধদ্বার বৈঠকে ৪ লক্ষ টাকার বিনিময়ে অভিযুক্ত সন্তোষ ডালমিয়া ও নিহতের স্ত্রী নুরজাহান মামলা না করার শর্তে আপোষনামায় স্বাক্ষর করেন। বৈঠকস্থলে থাকা এক ব্যবসায়ী জানান তাৎক্ষনিকভাবে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মমিনুল ইসলামের মাধ্যমে নিহতের ভাইয়ের হাতে টাকা তুলে দেয়া হয়।
এদিকে অটো চালক খলিকুজ্জামান হত্যার প্রতিবাদে দিনাজপুর ব্যাটারী চালিত ইজিবাইক মালিক শ্রমিক সমিতি কর্মসূচী ঘোষনা করেছে। শনিবার সন্ধায় শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে প্রতিবাদ সমাবেশ শেষে রবিবার সকাল ৬ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ইজিবাইক ধর্মঘটের ডাক দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন